টেকনাফে আন্তর্জাতিক নারী দিবস পালিত

fec-image

ডিজিটাল প্রযুক্তি উদ্ভাবন জেন্ডার বৈষম্য করবে নিরসন”এ প্রতিপাদ্যকে সামনে রেখে সারা দেশের ন্যায় টেকনাফে আন্তর্জাতিক নারী দিবস-২০২৩ অনুষ্ঠিত হয়েছে।

বুধবার (৮ মার্চ) সকাল ১১ টায় উপজেলা পরিষদ মিলনায়তনে উপজেলা নির্বাহি কর্মকর্তা মোহাম্মদ কামরুজ্জামানের সভাপতিত্বে অনুষ্ঠিত সভায় প্রধান অতিথি উপস্থিত ছিলেন,ভারপ্রাপ্ত উপজেলা চেয়ারম্যান ও মহিলা ভাইস চেয়ারম্যান তাহেরা আখতার মিলি।

বিশেষ অতিথি উপজেলা সহকারী কমিশনার (ভূমি)ও নির্বাহী ম্যাজিস্ট্রেট মো. এরফানুল হক চৌধুরী।

টেকনাফ উপজেলা প্রশাসন ও উপজেলা মহিলা বিষয়ক কর্মকর্তার কার্যালয় কতৃক আয়োজিত এবং ফেইথ ইনএকশন ও ওয়ার্ল্ড ভিশন এর সহযোগিতায় অনুষ্ঠানের শুরুতে কোরআন তেলাওয়াত এবং গীতা পাঠ করেন,জাহেদা আকতার ও একা রাণী।

এছাড়া উপজেলা তথ্য সেবা কর্মকর্তা তাছলিমা খাতুন এর পরিচালনায় স্বাগত বক্তব্য রাখেন, শিশু অধিকার কর্মকর্তা শাহারিয়ার মো. পলাশ, টেকনাফ প্রেসক্লাবের সাবেক সভাপতি জাবেদ ইকবাল চৌধুরী প্রমুখ।

এ সময় উপজেলা নির্বাহী কর্মকর্তা সভাপতি সমাপনী বক্তব্যে বলেন, বিশ্বে নারীরা সমান অধিকার থেকে বঞ্চিত । নারীর অগ্রযাত্রা ও প্রতিবন্ধকতা আজ থেকে পরিহার করতে হবে। নারী অধিকার শুধুমাত্র রাষ্ট্রকে দায়ী করলে হবে না বরং তার জন্য পরিবার ও সমাজ এক্ষেত্রে অনেকাংশে দায়ী। একই সাথে নারী স্বাস্থ্যের প্রতি গুরুত্ব দিতে হবে তা না হলে ভবিষ্যৎ প্রজন্ম মানবসম্পদে পরিনত হবে না। নারী অধিকার ও বৈষম্য নিশ্চিত করতে হলে প্রথমে পরিবার থেকে এগিয়ে আসতে হবে। ভালোবাসা দিয়ে নারীদেরকে তাদের অধিকার যথাযথভাবে বুঝিয়ে দিতে পারলেই তাহলেই পৃথিবীতে সুখ আসবে।

Print Friendly, PDF & Email
ঘটনাপ্রবাহ: আন্তর্জাতিক, টেকনাফ, দিবস
Facebook Comment

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

আরও পড়ুন