টেকনাফে ইসলামী ব্যাংকের উদ্যোগে বৃক্ষ রোপণ ও চারা বিতরণ

teknaf pic 3-8-17 (3) copy

টেকনাফ প্রতিনিধি:

কল্যানমূখী ব্যাংকিং ধারার প্রবর্তক ইসলামী ব্যাংক বাংলাদেশ লি. টেকনাফ শাখার উদ্যোগে অর্থ পুষ্টি স্বাস্থ্য চান, দেশী ফল বেশী খান এ শ্লোগানে বৃক্ষ রোপণ কর্মসূচি ও চারা বিতরণ করা হয়েছে। বুধবার বিকালে টেকনাফ সদর ইউনিয়নের সুফিয়া নুরীয়া দাখিল মাদ্রাসা মিলনায়তনে এ উপলক্ষ্যে আয়োজিত অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে উপজেলা কৃষিবিদ শহিদুল ইসলাম বলেন, গাছ মহান আল্লাহ তা’লার এক বড় নেয়ামত ও ছাদকায়ে জারিয়া। কারণ গাছের ছেড়ে দেয়া অক্সিজেন গ্রহণ করে আমরা বেঁচে থাকি। তাই গাছ লাগিয়ে পরিবেশ বাঁচিয়ে সমাজের সকলস্তরের মানুষকে সচেতন করার উদ্যোগ গ্রহণ করতে হবে। তিনি এই মহতি কার্যক্রমের প্রশংসা করেন।

সভাপতির বক্তব্যে শাখা ব্যবস্থাপক বলেন, ইসলামী ব্যাংকের অনেক কল্যাণমূলক কাজের মধ্যে এটি অন্যতম। তাই ব্যাংকিং এর পাশাপাশি ইসলামী ব্যাংক বন্যাদূর্গত, শীতার্ত, অসহায়, প্রতিবন্ধি, মেধাবী ও গরিব শিক্ষার্থীদের সব সময় সহায়তা দিয়ে আসছে।

এ ছাড়া অনুষ্ঠানে উপস্থিত ছিলেন সদর ইউনিয়নের চেয়ারম্যান শাহজাহান মিয়া, ইউপি সদস্য লায়লা বেগম, সাবেক ইউপি সদস্য শহিদুল ইসলাম,পল্লী উন্নয়ন প্রকল্প কর্মকর্তা মুহাম্মদ হারুনুর রশীদ, সি: ফিল্ড অফিসার মুহাম্মদ আবদুল্লাহ ও মো. আবু নাসের, ব্যাংক কর্মকর্তা ফরিদুল আলম ও মাদ্রাসার সুপার।

এ সময় টেকনাফ শাখার আওতাধীন পল্লী উন্নয়ন প্রকল্পের শতাধিক সদস্যদের ফলজ, বনজ ও ঔষধি গাছের চারা বিতরণ করা হয়। উল্লেখ্য, প্রতিবছরের মতো এবারও পল্লী উন্নয়ন প্রকল্পের সদস্য-সদস্যাদের মাঝে ৬৫০টি ও ২০টি শিক্ষা প্রতিষ্ঠানে বৃক্ষ রোপণ ও চারা বিতরণ কর্মসূচি পালন করা হয় ।

Print Friendly, PDF & Email
Facebook Comment

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

আরও পড়ুন