টেকনাফে একই স্থানে যুবলীগের দু’গ্রুপের সভা: টানটান উত্তেজনা ও সংঘাতের আশঙ্কা

DSC00312

মুহাম্মদ ছিদ্দিকুর রহমান, টেকনাফ প্রতিনিধি:
রোববার (১৪ মে) একই স্থানে টেকনাফ উপজেলা ও পৌর যুবলীগের দু’গ্রুপের সভা আহবান করেছে। জানা গেছে, টেকনাফ উপজেলা আওয়ামী লীগ কার্যালয় চত্বরে একই সময়ে উপজেলা যুবলীগ ও পৌর যুবলীগের সভা আহবানকে কেন্দ্র করে টানটান উত্তেজনা বিরাজ করছে। সভায় যুবলীগের কর্মীদের যোগদান ও সভা সফল করতে উভয় পক্ষ মাইকিং ও প্রচারণা চালিয়ে যাচ্ছে।

জানা যায়, রবিবার বিকাল ৩ টায় টেকনাফ উপজেলা আওয়ামী লীগ কার্যালয় চত্বরে উপজেলা যুবলীগের অভিষেক ও পরিচিতি সভার আহবান করা হয়েছে। অপরদিকে, টেকনাফ পৌর যুবলীগের উদ্যোগে যুবলীগের ত্যাগী নেতাকর্মীদের উপজেলা যুবলীগের কমিটি থেকে বাদ দিয়ে বিএনপি-জামায়াত এজেন্ট, ইয়াবা ব্যবসায়ী ও মানবপাচারকারীদের কমিটিতে অন্তর্ভুক্ত করার প্রতিবাদে একই স্থানে প্রতিবাদ সভা আহবান করা হয়।

ফলে উপজেলা ও পৌর যুবলীগের দু’গ্রুপের মুখোমুখি অবস্থান নেয়ায় পৌর শহরে চরম উত্তেজনার সৃষ্টি হয়েছে।উভয় সভায় প্রধান অতিথি হিসেবে উখিয়া-টেকনাফের সাংসদ আবদুর রহমান বদি এমপি ও বিশেষ অতিথি হিসেবে সাবেক সাংসদ ও উপজেলা আওয়ামী লীগের সভাপতি অধ্যাপক মোহাম্মদ আলী উপস্থিত থাকবেন বলে মাইকিং করা হয়েছে।

এব্যাপারে টেকনাফ উপজেলা যুবলীগের সভাপতি নুরুল আলম চেয়ারম্যান বলেন, ইহা আমাদের পূর্ব নির্ধারিত কর্মসূচী। এটি গণতান্ত্রিক উপায়ে নির্বাচিত বৈধ কমিটি। এতে কেন্দ্রীয় নেতৃবৃন্দকে আমন্ত্রণ করা হয়েছে। যথাসময়ে উপজেলা যুবলীগের অভিষেক ও পরিচিত সভা অনুষ্ঠিত হবে।

পৌর যুবলীগের সভাপতি মনজুরুল করিম সোহাগ বলেন, সাবেক উপজেলা যুবলীগের সভাপতি একরামুল হক কাউন্সিলরের প্যানেলের ত্যাগী নেতাকর্মীদের উপজেলা যুবলীগের কমিটিতে কাউকে সদস্য না করে বিএনপি-জামায়াত এজেন্ট, ইয়াবা ব্যবসায়ী ও মানবপাচারকারীদের কমিটিতে অন্তর্ভুক্ত করার প্রতিবাদে উক্ত প্রতিবাদ সভা আহবান করা হয়েছে।

টেকনাফ মডেল থানার ওসি আতাউর রহমান খোন্দকার জানান, উভয় পক্ষের সিনিয়র নেতৃবৃন্দকে জানানো হয়েছে। যদি তাদের মাধ্যমে সুরাহা না হয়, তাহলে আইন শৃঙ্খলা স্বাভাবিক রাখতে প্রয়োজনীয় আইনগত ব্যবস্থা গ্রহণ করা হবে।

এদিকে সন্ধ্যা ৬ টা পর্যন্ত উভয় গ্রুপের মঞ্চ তৈরীর কাজ করছে। এতে উপজেলা কমিটির মঞ্চের কাজ করছেন সভাপতি নুরুল আলম ও অপরদিকে পৌর যুবলীগের সভাতে উপজেলা আওয়ামী লীগের সহ-সভাপতি জাফর আহমদ নেতৃত্ব দিচ্ছেন।

Print Friendly, PDF & Email
Facebook Comment

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

আরও পড়ুন