টেকনাফে জাতীয় মৎস্য সপ্তাহ উদ্বোধন

FB_IMG_1469023439703 (1) copy

টেকনাফ প্রতিনিধি .

‘জল আছে যেখানে মাছ চাষ সেখানে” এবং “আর নয় জাটকা ইলিশ খাব টাটকা’ প্রতিপাদ্য নিয়ে বুধবার টেকনাফে জাতীয় মৎস্য সপ্তাহ আনুষ্টানিকভাবে উদ্বোধন করা হয়েছে। কর্মসূচির মধ্যে ছিল বর্ণাঢ্য র‌্যালি, আলোচনা সভা, উপজেলা পরিষদ পুকুরে পোণা অবমুক্তিকরন।

টেকনাফ উপজেলা পরিষদ ও উপজেলা মৎস্য অফিস কর্তৃক যৌথ উদ্যোগে বুধবার সকাল ১১টায় টেকনাফ উপজেলা মিলনায়তনে আলোচনা সভা উপজেলা কৃষি অফিসার মো. শহিদুল ইসলামের সভাপতিত্বে অনুষ্ঠিত হয়। এতে প্রধান অতিথি হিসাবে উপস্থিত ছিলেন মহিলা ভাইস চেয়ারম্যান মিস তাহেরা আক্তার মিলি।

বিশেষ অতিথি ছিলেন বাংলাদেশ কোস্টগার্ড টেকনাফ স্টেশন কমান্ডার মাহফুজুল ইসলাম, মহিলা বিষয়ক অফিসার মো. আলমগীর কবির, মাধ্যমিক শিক্ষা অফিসার ফেরদাউস হোসেন, একাডেমিক সুপারভাইজার মো. নুরুল আবছার। স্বাগত বক্তব্য দেন ও অনুষ্টান সঞ্চালনা করেন টেকনাফ সিনিয়র উপজেলা মৎস্য অফিসার ছৈয়দ হুমায়ুন মোর্শেদ। আরো বক্তব্য রাখেন, মৎস্যজীবী আবু তৈয়ব, সোনার তরী বোট মালিক সমিতির উপদেষ্টা ফরিদুল আলম, মৎস্য চাষী মাও. গোলাম মোস্তফা, চিংড়ি চাষী জিয়াউল কমর, এনজিও প্রতিনিধি (এসিএফ) কৃষিবিদ জাহাঙ্গীর আলম।

অনুষ্ঠানে এবারে মাছ উৎপাদনে সফল মৎস্য চাষী হিসাবে হ্নীলার মাও. গোলাম মোস্তফা এবং সফল বাগদা চিংড়ি চাষী হিসাবে কাঞ্জরপাড়ার জিয়াউল কমরকে সনদপত্র প্রদান ও পুরস্কৃত করা হয়। এর পর র‌্যালি শেষে উপজেলা পরিষদ পুকুরে রুই কাতাল ও মৃগেল মাছের পোণা অবমুক্ত করে জাতীয় মৎস্য সপ্তাহের আনুষ্ঠানিকভাবে উদ্বোধন করা হয়েছে।

টেকনাফ সিনিয়র উপজেলা মৎস্য অফিসার ছৈয়দ হুমায়ুন মোর্শেদ জানান, এবারে জাতীয় মৎস্য সপ্তাহের কর্মসুচীর মধ্যে রয়েছে ১৯ জুলাই গুরুত্বপুর্ণ ও জনবহুল স্থানে মাইকিং, বুধবার বর্ণাঢ্য র‌্যালি, আলোচনা সভা, উপজেলা পরিষদ পুকুরে পোনা অবমুক্তির মাধ্যমে জাতীয় মৎস্য সপ্তাহের আনুষ্ঠানিকভাবে উদ্বোধন,  বৃহস্পতিবার বাহারছড়ায় আলোচনা সভা ও প্রামাণ্য চিত্র প্রদর্শন, ২২ জুলাই মোবাইল কোর্ট পরিচালনা, ২৩ জুলাই বায়তুশ শরফ রিয়াজুল জন্নাহ দাখিল মাদ্রাসায় উদ্বুদ্ধকরণ প্রামাণ্য চিত্র প্রদর্শন, ২৪ জুলাই সাবরাং নোয়াপাড়ায় উদ্বুদ্ধকরণ সভা ও ভিডিও প্রদর্শন, ২৫ জুলাই জাতীয় মৎস্য সপ্তাহের মুল্যায়ণ ও সমাপণী।

Print Friendly, PDF & Email
Facebook Comment

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

আরও পড়ুন