টেকনাফে বন্দিদশা থেকে ১৫ মালয়েশিয়াগামী যাত্রী উদ্ধার

41

টেকনাফ প্রতিনিধি:
টেকনাফস্থ ৪২ বর্ডার গার্ড ব্যাটালিয়নের বিজিবি সদস্যরা অভিযান চালিয়ে  অবৈধভাবে সাগরপথে মালয়েশিয়া যাওয়ার সময় ১৫ জন বাংলাদেশী নাগরিককে উদ্ধার করেছে। শনিবার ভোরে টেকনাফের কাটাবনিয়ার আদম ব্যাপারী আবুকাল ও আব্দুর রহমানের বাড়িতে অভিযান চালিয়ে জিম্মিদশা থেকে একটি রুমে বন্দী অবস্থায় ১৫ মালয়েশিয়া যাত্রীকে উদ্ধার করে। আটককৃতরা দালালের সহযোগিতায়  সাগরপথে মালয়েশিয়া যাচ্ছিল।

আটককৃতরা হচ্ছে- যশোর জেলার চৌগাছা থানার জগন্নাথপুর গ্রামের মৃত আনসার আলী পুত্র মোঃ নায়েব আলী (২৮), মোঃ গফুর আলীর পুত্র মোঃ ইসমাইল (২২), হুদাহাজীপুর গ্রামের আব্দুর রহমানের পুত্র মোঃ নাছির উদ্দিন(২০),আয়নাল মন্ডলের পুত্র মোঃ কামাল হোসেন (২৫), সিরাজগঞ্জ জেলার বেলকুচি থানার দলদিয়া গ্রামের আব্দুল হাইয়ের পুত্র মোঃ রফিকুল ইসলাম (২২), বেলকুচি থানার চন্দনগাছী গ্রামের  বডরা গ্রামের মোঃ আফছার আলীর পুত্র মোঃ বিরু (২৬), মোঃ আবুল হোসেনের পুত্র মোঃ জাহিদুল ইসলাম (১৮), মেগুংলা গ্রামের মোঃ ছাত্তার মোল্লার পুত্র মোঃ আবদুর রহমান (২০), সিদ্দি চন্দ্র সরকারের পুত্র শ্রী মুনু রঞ্জন সরকার (১৯), মৃত হোসেন আলীর পুত্র মোঃ রবিউল আয়াল খন্দকার (১৭), নরসিংদী জেলার নরসিংদী থানার রসুলপুর গ্রামের বদল মিয়ার পুত্র মোঃ রুবেল মিয়া (২০), খলিল মিয়ার পুত্র মোঃ সেলিম মিয়া (২৫), রায়পুর থানার বলবপুর গ্রামের মৃত হাসান আলীর পুত্র মোঃ জালাল মিয়া (২৬), উত্তর বাকর নগর গ্রামের আব্দুল হাইয়ের পুত্র মোঃ ছাদেক মিয়া (২৫), মুন্সিগঞ্জ জেলার মজিদপুর গ্রামের ইউসুফ আলীর পুত্র মোঃ ইউনুস আলী (২৫)।

আটককৃত বাংলাদেশী নাগরিকদের স্কীকারোক্তি মোতাবেক কক্সবাজার জেলার টেকনাফ থানার সাবরাং ইউনিয়নের কাটাবুনিয়া গ্রামের মৃত আমীর হামজার পুত্র  মোঃ আব্দুর রহমান (৫০) ও আব্দুর রহমানের মোঃ আবুল কালাম (৩০)কে পলাতক আসামী করে মানব পাচারে সহায়তাকারী হিসেবে ‘‘মানব পাচার প্রতিরোধ ও দমন আইন ২০১২’’ অনুযায়ী টেকনাফ থানায় মামলা দায়ের করা হয়েছে যার মামলা নং-২৫ /১১-১৪ইং।

টেকনাফস্থ ৪২ বিজিবির অধিনায়ক লে.কর্নেল আবুজার আল জাহিদ জানান-আটককৃতদেরকে থানায় সোপর্দ করা হয়েছে এবং পলাতক দালালচক্রের সদস্যের বিরুদ্ধে মামলা রুজু করা হয়েছে। ওই যাত্রীদের মালেশিয়া নিয়ে যাওয়ার কথা বলে তিন দিন আগে জিম্মি করে দালাল চক্র।

Print Friendly, PDF & Email
Facebook Comment

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

আরও পড়ুন