টেকনাফে রোহিঙ্গা অনুপ্রবেশে সহায়তার দায়ে ৮ দালালের সাজা

টেকনাফ প্রতিনিধি:

টেকনাফে রোহিঙ্গা অনুপ্রবেশে সহায়তার দায়ে ৮ দালালকে ভ্রাম্যমাণ আদালতের মাধ্যমে বিভিন্ন মেয়াদে সাজা প্রদান করা হয়েছে। উপজেলা নির্বাহী ম্যাজিস্ট্রেট ও সহকারী কমিশনার (ভুমি) প্রনয় চাকমা শুক্রবার রাতে ভ্রাম্যমাণ আদালতে তাদের সাজা প্রদান করেছেন। এদের মধ্যে ৭জনকে কোস্টগার্ড সদস্যরা ও একজনকে পুলিশ বৃহস্পতিবার রাতে শাহপরীরদ্বীপ এলাকা থেকে আটক করে।

সাজাপ্রাপ্ত দালালরা হলেন, সাবরাং মুন্ডার ডেইল এলাকার মৃত ইউছুপ আলীর ছেলে ফজল করিম (৩৮), হাফেজ আহমদের ছেলে রাজা মিয়া (২৮), মিয়ানমারের মংডু এলাকার মৃত মকবুল হোসেনের ছেলে নবী হোসেন (২৭), টেকনাফ পৌরসভার জালিয়াপাড়া এলাকার মৃত আবু তাহেরের ছেলে নুর খালেক (৩৫), কক্সবাজার কলাতলীর মো. হানিফের ছেলে মো. ইলিয়াছ (৩৫), সাবরাং কচুবনিয়ার নজির আহমদের ছেলে মো. আবুল আয়াত (২২), মংডু গর্জনিয়ার সৈয়দ কাশেমের ছেলে মো. আয়ুব (৩০), হাবিবুর রহমানের ছেলে নুরুল ইসলাম (৪৫)।

এছাড়া আটক অপ্রাপ্ত বয়স্ক দুইজনকে খালাস প্রদান করা হয়। উপজেলা নির্বাহী ম্যাজিস্ট্রেট ও সহকারী কমিশনার (ভুমি) প্রনয় চাকমা জানান, ধৃত দালালরা টাকার বিনিময়ে মিয়ানমার থেকে রোহিঙ্গাদের এদেশে নিয়ে আসার অপরাধে সাজাপ্রাপ্ত হন।

Print Friendly, PDF & Email
Facebook Comment

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

আরও পড়ুন