টেকনাফে র‌্যাবের অভিযানে বিদেশি মদ ও বিয়ারসহ আটক ৩

fec-image

কক্সবাজারের টেকনাফ থানাধীন কোয়াইংছড়ি পাড়া এলাকায় অস্থায়ী চেকপোস্ট স্থাপন করে ১৩০ বোতল বিদেশি মদ ও ৭১৫ ক্যান বিয়ার উদ্ধার করেছে র‌্যাব-১৫ এর সদস্যরা। এসময় এক রোহিঙ্গাসহ তিনজন মাদক কারবারিকে আটক করা হয়।

সোমবার (১৫ জানুয়ারি) রাতে সাবরাং জিরো পয়েন্ট রোডস্থ কোয়াইংছড়ি পাড়া তিন রাস্তার মোড়ের চেকপোস্ট স্থাপন করে তাদেরকে আটক করা হয়।

কক্সবাজার র‌্যাব-১৫ এর অতিরিক্ত পুলিশ সুপার ও সিনিয়র সহকারী পরিচালক (ল’ এন্ড মিডিয়া) মো. আবু সালাম চৌধুরী গণমাধ্যমকে এসব তথ্য নিশ্চিত করেন।

আটককৃতরা হলেন- বর্তমানে টেকনাফ সাবরাং ইউনিয়নের ৬নং ওয়ার্ড নয়াপাড়া মাদুরান মেম্বারের ভাড়া বাসা এবং উখিয়া বালুখালী-২, ১১ নং ক্যাম্প, ব্লক-বি/১৪ এর বাসিন্দা মৃত আব্দুল গাফফারের ছেলে শামসুর রহমান (২২), সাবরাং ইউনিয়নের ৩নং ওয়ার্ড হারিয়াখালীর মৃত আব্বাস আলীর ছেলে কলিমুল্লাহ (২৭) ও একই ইউনিয়নের ৫নং ওয়ার্ড আচারবুনিয়ার মৃত সৈয়দ আহমদের ছেলে আমির হোসেন (৩৫)।

তিনি জানান, র‌্যাব-১৫, কক্সবাজার এর অভিযানিক দল গোপন সংবাদের ভিত্তিতে, কতিপয় মাদক ব্যবসায়ী দুইটি ব্যাটারি চালিত ইজিবাইক (টমটম) যোগে মাদকদ্রব্য বহন করে সাবরাং ইউনিয়ন পরিষদ থেকে সাবরাং জিরো পয়েন্ট রোডস্থ কোয়াইংছড়ি পাড়া তিন রাস্তার মোড়ের দিকে আসছে। এমন সংবাদের ভিত্তিতে র‌্যাব-১৫, কক্সবাজার এর সিপিসি-১, টেকনাফ ক্যাম্পের একটি চৌকস অভিযানিক দল কোয়াইংছড়ি পাড়া তিন রাস্তার মোড়ে পাঁকা রাস্তার উপর অস্থায়ী চেকপোস্ট স্থাপন করে তল্লাশি অভিযান পরিচালনা করে। এ সময় র‌্যাবের উপস্থিতি বুঝতে পেরে তিনজন ব্যক্তি ব্যাটারি চালিত ২টি ইজিবাইক (টমটম) থেকে নেমে পালানোর চেষ্টাকালে তাদেরকে আটক করা হয়।

প্রাথমিক জিজ্ঞাসাবাদে দুইজন ব্যক্তি টমটমের ড্রাইভার এবং একজন রোহিঙ্গা নাগরিক বলে জানায়। এছাড়াও জিজ্ঞাসাবাদে জানা যায়, তাদের সাথে থাকা ব্যাটারি চালিত টমটমে বিয়ার ও বিদেশি মদ রয়েছে। পরবর্তীতে মাদক পরিবহনের কাজে ব্যবহৃত টমটম ২টি জব্দ করে উপস্থিত সাক্ষীদের সম্মুখে আটককৃতদের দেহ ও টমটম তল্লাশি করে সর্বমোট ১৩২ বোতল বিদেশি মদ উদ্ধার করা হয়।

জিজ্ঞাসাবাদে গ্রেফতারকৃতরা পরস্পর যোগসাজশে দীর্ঘদিন যাবৎ টেকনাফ সীমান্তবর্তী এলাকা হতে বিয়ার ও বিদেশি মদসহ বিভিন্ন মাদকদ্রব্য সংগ্রহ করে দেশের বিভিন্ন স্থানে বিক্রয়ের সাথে জড়িত বলে স্বীকার করে। প্রথমত, তারা অবৈধভাবে বিভিন্ন মাদক পার্শ্ববর্তী সীমান্তবর্তী এলাকা হতে সংগ্রহ করে নিজেদের হেফাজতে মজুদ করতো। পরবর্তীতে অভিনব কায়দায় অবলম্বন এবং পরিবহণ কাজে টমটম ব্যবহার করে স্থানীয় এলাকাসহ কক্সবাজার ও দেশের বিভিন্ন স্থানে এই মাদক বিক্রয় করতো বলে জানায়।

তিনি আরো জানান, উদ্ধারকৃত মদ-বিয়ারসহ আটককৃত মাদক কারবারিদের বিরুদ্ধে প্রয়োজনীয় আইনানুগ ব্যবস্থা গ্রহণের জন্য টেকনাফ মডেল থানায় হস্তান্তর করা হয়েছে।

Print Friendly, PDF & Email
ঘটনাপ্রবাহ: গ্রেফতার, টেকনাফ, বিয়ার
Facebook Comment

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

আরও পড়ুন