টেকনাফে ১ লাখ ১০ হাজার পিস ইয়াবাসহ পাচারকারী আটক

fec-image

মিয়ানমারের রাখাইনে বিদ্রোহী আরকান আর্মি ও বর্ডার গার্ড পুলিশ (বিজিপি)-সেনাদের সাথে তীব্র লড়াই চলাকালীন সময়েও থেমে নেই সীমান্ত দিয়ে মাদক পাচার। নাফ নদ পেরিয়ে বিভিন্ন সীমান্ত দিয়ে লাখ লাখ পিস ইয়াবা ঢুকছে প্রতিনিয়ত। এসময় আইন শৃঙ্খলা বাহিনী কিছু সংখ্যক মাদক ইয়াবা ও পাচারকারীদের আটক করতে সক্ষম হলেও ধরাছোঁয়ার বাইরে রয়ে যাচ্ছে রাঘব বোয়ালরা।
বুধবার (২১ ফেব্রুয়ারি) শাহপরীরদ্বীপ সীমান্ত পয়েন্ট দিয়ে এদেশে পাচারকালে ১ লাখ ১০ হাজার পিস ইয়াবাসহ এক পাচারকারীকে আটক করেছে টেকনাফ মডেল থানা পুলিশ।
ধৃত পাচারকারী হচ্ছে টেকনাফ সদর ইউনিয়নের ৮ নং ওয়ার্ডের শিলবুনিয়া পাড়ার মো. ইউনুছের ছেলে ধৃত নুরুল ইসলাম প্রকাশ নুরু ( ৩৫ )।
এ বিষয়ে বুধবার (২১ ফেব্রুয়ারি) বিকাল তিনটায় মডেল থানা সম্মেলন কক্ষে সংবাদ সম্মেলনের আয়োজন করা হয়েছে।

এতে অতিরিক্ত পুলিশ সুপার উখিয়া সার্কেল রাসেল জানান, টেকনাফ থানা এলাকাকে মাদক মুক্ত করার লক্ষ্যে মাদক ও অস্ত্রসহ বিভিন্ন উদ্ধার অভিযান অব্যাহত রয়েছে । এর ধারাবাহিকতায় সকাল সাড়ে ৭টায় সাবরাং ইউনিয়নের শাহপরীর দ্বীপ এলাকায় একজন মাদক কারবারি মাদকের একটি বড় চালান সীমান্ত এলাকা হতে কক্সবাজারসহ দেশের বিভিন্ন স্থানে পাচারের গোপন সংবাদ পেয়ে টেকনাফ মডেল থানার একটি টিম অভিযান পরিচালনা করে । অভিযান পরিচালনাকালে পুলিশের উপস্থিতি টের পেয়ে টমটম গাড়ীটি নিয়ে পালানোর সময় প্রায় ১০-১২ কিলোমিটার পিছু অনুসরণ করে সদর ইউনিয়নের শিলবুনিয়া পাড়ার দক্ষিণ মাথা শাহপরীর দ্বীপ-টেকনাফ সড়কে মাদক পাচারকারী নুরুল ইসলাম প্রকাশ নুরুকে আটক করা হয় ।
এসময় টমটম গাড়ি হতে চালকের আসনের সামনে ১ লাখ ১০ হাজার পিস ইয়াবা ও ১ টি টমটম গাড়ি উদ্ধার করা হয়।
পরে ওই মাদক পাচারকারীর বিরুদ্ধে নিয়মিত মামলা রুজু হয়।
এসময় টেকনাফ মডেল থানার ওসি মো. উসমান গনি, উর্ধতন কর্মকর্তা ও মিডিয়াকর্মীরা উপস্থিত ছিলেন।

Print Friendly, PDF & Email
Facebook Comment

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

আরও পড়ুন