তৃণমুল দলের জেলা কমিটির সাথে মতবিনিময় করলেন কেন্দ্রীয় সভাপতি

আলমগীর মানিক,রাঙামাটি:
সরকারের জনপ্রিয়তা এখন তলানীতে এসে ঠেকেছে। সরকার জনরোষ থেকে বাঁচতে ক্ষমতা কুক্ষিগত করার জন্য অর্ন্তবর্তী সরকারের নামে দলীয় সরকারের অধীনে নির্বাচন করার ষড়যন্ত্র করছে, কিন্তু তাদের সে ষড়যন্ত্র সফল হবে না। সরকারের কাছ থেকে নির্দলীয় তত্ত্বাবধায়ক সরকারের অধীনে আগামী নির্বাচনের দাবি আদায় করতে দলীয় নেতাকর্মীদের ঐক্যবদ্ধ থেকে কঠোর আন্দোলনের প্রস্তুতি নিতে বলেছেন বাংলাদেশ জাতীয়তাবাদি তৃণমুল দলের কেন্দ্রীয় সভাপতি মোঃ হানিফ ব্যাপারী।

রোববার রাঙামাটিতে জেলা বিএনপি কার্যালয়ে নিজদলীয় কর্মীদের সাথে মতবিনিময় সভায় তিনি এই আহবান জানান। সভায় প্রধান অতিথির বক্তব্যে কেন্দ্রীয় এই নেতা আরো বলেন, গত চার বছর দেশে অর্থনৈতিক দূরাবস্থার পাশাপাশি আইনশৃঙ্খলার অবনতি ও সীমাহীন দুর্নীতি হয়েছে। এর ফলে দেশের অর্থনীতি ভেঙে পড়েছে। সরকারের লুটপাটের কারণে বিশ্বব্যাংক পদ্মা সেতুতে অর্থায়ন থেকে সরে গেছে। আর কূটনৈতিক ব্যর্থতার কারণে যুক্তরাষ্ট্র জিএসপি সুবিধা বাতিল করেছে বলে অভিযোগ করে বলেন, বিশ্ব ব্যাংকের সাহায্য ছাড়া সরকার পদ্মা সেতুর লোক দেখানো টেন্ডার আহবান করে নিজেদের ব্যর্থতা ঢেকে নির্বাচনী বৈতরণী পার হওয়ার চেষ্টা করছে অভিযোগ করে তৃণমুল দলের কেন্দ্রীয় সভাপতি আরো বলেন, চার সিটি করপোরেশনে শোচনীয় পরাজয় দেখে আওয়ামীলীগ নেতাদের মাথা নষ্ট হয়ে গেছে।

তাই তারা তত্বাবধায়ক সরকার নিয়ে উল্টাপাল্টা কথা বলছে। তিনি বলেন, নির্দলীয় নিরপেক্ষ তত্বাবধায়ক সরকার ছাড়া বাংলাদেশে কোন জাতীয় সংসদ নির্বাচন হতে দেওয়া হবে না। আন্দোলন সংগ্রামের মাধ্যমে তত্বাবধায়ক সরকার ফিরিয়ে আনা হবে। তিনি আরো বলেন, তত্বাবধায়ক সরকার ছাড়া নির্বাচন আওয়ামীলীগের দিবা স্বপ্ন। মহাজোট সরকারের এই ইচ্ছা কোনদিন পূরন হবে না। জনগনের আন্দোলন ঠেকানো যাবে না স্বৈরাচারী মহাজোট সরকারের পতন হবেই। তিনি বর্তমান সরকারের উদ্যেশে বলেন, চার সিটি করপোরেশনে নির্বচনের মাধ্যমে জণগন হলুদ কার্ড দেখিয়েছে এখন দেশের যেখানেই নির্বাচন হবে সেখানেই মহাজোট লাল কার্ড পাবে সেই সাথে আগামী সংসদ নির্বাচনে লাল কার্ড এর জন্য প্রস্তুতির আহবান জানান। বাংলাদেশ জাতীয়তাবাদি দল গণতান্ত্রিক আন্দোলনে বিশ্বাস করে উল্লেখ করে সরকারের কাছ থেকে নির্দলীয় তত্ত্বাবধায়ক সরকারের অধীনে আগামী নির্বাচনের দাবি আদায় করতে হবে জানিয়ে সবাইকে ঐক্যবদ্ধ হওয়ার আহবান জানান তিনি।

জেলা তৃণমুল দলের সভাপতি জাহিদুল ইসলাম জাহিদের সভাপতিত্বে ও সাধারণ সম্পাদক সোহরাব হোসেন শামীমের সঞ্চালনায় জেলা বিএনপির কার্যালয়ে আয়োজিত মতবিনিময় সভায় এসময় আরো উপস্থিত ছিলেন, দলটির জেলা কমিটির সহ-সভাপতি জিয়াউল হক খান মিল্কি (টিটু), রাসেল দেওয়ান, রফিকুল আলম সাজু, সদর থানা কমিটির সভাপতি মফিজ উদ্দিন, সাধারণ সম্পাদক বাবু রতন চাকমা, শহর কমিটির সভাপতি আবুল বাশার রানা, সম্পাদক মোঃ মিয়া সওদাগরসহ জেলা তৃণমূল দলের পূর্ণাঙ্গ কমিটি ও নয়টি ওয়ার্ডের সভাপতি, সম্পাদকগণ উপস্থিত ছিলেন।

Print Friendly, PDF & Email
Facebook Comment

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

আরও পড়ুন