খাগড়াছড়িতে রিজিয়ন কমান্ডার গোলাম মহিউদ্দিন আহমেদ

‘ত্রিপুরাদের শত-সহস্র সমৃদ্ধ ইতিহাসকে আমরা বিশ্বাস করি’

fec-image

রিজিয়ন কমান্ডার গোলাম মহিউদ্দিন আহমেদ বলেন, ত্রিপুরা জাতিরা একেকজন লিজেন্ড। আমি ত্রিপুরাদের সংস্কৃতি, ঐতিহ্য ও ইতিহাসকে খুব শক্তভাবে বিশ্বাস করি। শত-সহস্র বছরের সমৃদ্ধ ইতিহাসকে আমরা সবাই বিশ্বাস করি। মুক্তিযুদ্ধের বিপুল পরিমাণ এ জনগোষ্ঠীর অংশগ্রহণ অত্যন্ত প্রশংসনীয় বলে মন্তব্য করেন তিনি।

খাগড়াছড়িতে বিটিকেএস’র উদ্যোগে মতবিনিময় ও মনোজ্ঞ সাংস্কৃতিক অনুষ্ঠানে তিনি এমন কথা বলেন।

“২১শতকের চ্যালেঞ্জ মোকাবেলায় মানসম্মত শিক্ষা,প্রযুক্তিতে দক্ষতা অর্জন,সাংস্কৃতিক বিকাশ ও আর্থ-সামাজিক উন্নয়নে এগিয়ে আসুন”এই প্রতিপাদ্যেকে সামনে রেখে খাগড়াছড়িতে বাংলাদেশ কল্যাণ সংসদের উদ্যোগে অনুষ্ঠিত হয়ে গেল মতবিনিময় ও সাংস্কৃতিক অনুষ্ঠান ।

বুধবার (২৯ মার্চ) বিকাল ৪টায় বাত্রিকস কেন্দ্রীয় কার্যালয়ে এ মতবিনিময় ও সাংস্কৃতিক অনুষ্ঠান অনুষ্ঠিত হয়।

এ সময় বাংলাদেশ ত্রিপুরা কল্যাণ সংসদের কেন্দ্রীয় কমিটি’র সভাপতি সুশীল জীবন ত্রিপুরা’র সভাপতিত্বে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন, খাগড়াছড়ি রিজিয়ন কমান্ডার ব্রিগেডিয়ার জেনারেল গোলাম মহিউদ্দিন আহমেদ।

এ মতবিনিময় সভায় বাংলাদেশ ত্রিপুরা যুব কল্যাণ সংসদের সাধারণ সম্পাদক জয় প্রকাশ ত্রিপুরা’র সঞ্চালনায় প্রধান অতিথির বক্তব্যে রিজিয়ন কমান্ডার ব্রিগেডিয়ার জেনারেল গোলাম মহিউদ্দিন আহমেদ বলেন, শান্তি, সম্প্রীতি,নিরাপত্তা ও উন্নয়নের জন্য বাংলাদেশ সেনাবাহিনী সবসময় কাজ করে থাকে। দেশের শান্তি ও নিরাপত্তার জন্য আমরা সবসময় কাজ করি।

পরিশেষে তিনি সামর্থ্যনুযায়ী যেকোন ধরনের সহযোগিতার ধারা অব্যাহত থাকবে বলে আশ্বাস দেন।

এ মতবিনিময় সভা শেষে বাংলাদেশ ত্রিপুরা কল্যাণ সংসদের অফিসে ১০০টি চেয়ার, নগদ ১ লাখ টাকা,উন্নতমানের সাউন্ড সিস্টেম প্রতিনিধিদের মাঝে হস্তান্তর করেন রিজিয়ন কমান্ডার।

এ সময় খাগড়াছড়ি রিজিয়নের স্টাফ অফিসার মেজর জাহিদ হাসান, জেলা পরিষদের সদস্য ও বাত্রিকস’র সহ-সভাপতি হিরন জয় ত্রিপুরা, জেলা পরিষদের সদস্য খোকনেশ্বর ত্রিপুরা, সাবেক সংসদ সদস্য যতীন্দ্র লাল ত্রিপুরা, জেলা পরিষদের সাবেক চেয়ারম্যান মনীন্দ্র লাল ত্রিপুরা, বীর মুক্তিযোদ্ধা হেমদা রঞ্জন ত্রিপুরা, বাংলাদেশ কল্যাণ সংসদ কেন্দ্রীয় কমিটির সহ-সভাপতি বিবিসুৎ ত্রিপুরা(সুকান্ত), সাধারণ সম্পাদক স্নেহাশীষ ত্রিপুরা(মিঠু), সাংগঠনিক সম্পাদক তাপস কুমার ত্রিপুরা, দপ্তর সম্পাদক প্রমোদ বিকাশ ত্রিপুরা, অর্থ ও পরিকল্পনা বিষয়ক সম্পাদক খগেন্দ্র কিশোর ত্রিপুরা, যুগ্ম-সাধারণ সম্পাদক কাজল বরণ ত্রিপুরা, আইন,বিচার ও ভূমি বিরোধ বিষয়ক সম্পাদক সনজীব ত্রিপুরা, পেরাছড়া ইউনিয়নের চেয়ারম্যান তপন বিকাশ ত্রিপুরা, বাংলাদেশ ত্রিপুরা যুব কল্যাণ সংসদের সভাপতি নবলেশ্বর দেওয়ান(ত্রিপুরা)লায়ন, বীর মুক্তিযোদ্ধা ভূপেন্দ্র লাল ত্রিপুরা, থাইল্যান্ড এআইপিপি কো-অর্ডিনেটর চারু বিকাশ ত্রিপুরা, ত্রিপুরা স্টুডেন্টস ফোরাম কেন্দ্রীয় কমিটি’র সভাপতি নয়ন ত্রিপুরাসহ আরও অনেকে উপস্থিত ছিলেন।

নিউজটি ভিডিওতে দেখুন:

Print Friendly, PDF & Email
ঘটনাপ্রবাহ: ইতিহাস, ত্রিপুরা, বিশ্বাস
Facebook Comment

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

আরও পড়ুন