থানচিতে বন্যায় ক্ষতিগ্রস্ত পরিবার পেল সহায়তা

fec-image

সম্প্রতি বান্দরবানের থানচিতে ভারী ও প্রবল বৃষ্টিপাতে সৃষ্ট বন্যা ও পাহাড় ধসের ক্ষতিগ্রস্ত পরিবার পেল বিভিন্ন সহায়তা।

বৃহস্পতিবার (১৪ ডিসেম্বর) সকালে থানচি সদর ইউনিয়নের বাসিন্দা ২শত পরিবারের মাঝে খাদ্য, কৃষি ও সুরক্ষা সামগ্রী প্রদান করা হয়।

ডিয়াকোনিয়া বাংলাদেশ অর্থায়নের বলীপাড়া নারী কল্যাণ সমিতি এর (বিএনকেএস) আয়োজনে থানচি সদর ইউনিয়ন পরিষদ প্রাঙ্গনের ২শত পরিবারে মাঝে খাদ্য, চাউল, আলু, তৈল, পেঁয়াজ, লবণ, ডাল, সীম বীজ, লালশাক বীজ) ও সুরক্ষা সামগ্রী (স্যানিটারি ন্যাপকিন, সাবান, গামছা, ২০ লিটার বালতি ও সচেতনমূলক লিফলেট) ক্ষতিগ্রস্ত পরিবারের প্রধানদের হাতে তুলে দেয়া হয়।

এসময় ডিয়াকোনিয়া বাংলাদেশ প্রোগ্রাম অফিসার মাজারুল ইসলাম, অর্থ ও প্রশাসনিক কর্মকর্তা সৈয়দ রেজা ই. রাব্বী, অর্থ ও প্রশাসনিক হিসাব সহকারী শামিমা আক্তার, বিএনকেএস’র নির্বাহী পরিচালক হ্লাসিংনু মারমা,উপ নির্বাহী পরিচালক উবানু মারমা, প্রেস ক্লাবের সভাপতি অনুপম মারমা, বিএনকেএস’র কর্মসূচী ব্যবস্থাপক পেশল চাকমা প্রমুখ উপস্থিত ছিলেন। এছাড়াও বিএনকেএস বিভিন্ন শ্রেণির কর্মকর্তা – কর্মচারী, গণ্যমান্য ব্যক্তিবর্গ উপস্থিত ছিলেন।

সংশ্লিষ্ট আয়োজকরা জানান, সম্প্রতিক সময় একই এনজিও সংস্থা ক্ষতিগ্রস্থদের বাড়ী বাড়ী গিয়ে প্রায় ২১ টি ক্যাটাগড়িতে ৫৮৮ পরিবারকে স্থানীয় প্রশাসন, জনপ্রতিনিধিদের সমন্বয়ের নগদ টাকা সহায়তা পদেয়া হয়েছিল। ওই সময়ের প্রতিটি ক্ষতিগ্রস্ত পরিবারকে পানি বিশুদ্ধকরণ ট্যাবলেট ৫০ টি, দুর্যোগ সময় করনীয় প্রচার পত্র ১ কপি, নগদ ৫ হাজার ৫শত টাকা তার মধ্যে থানচি সদর ইউনিয়নের ২০০, বলীপাড়া ইউনিয়নের ২৮৮, তিন্দু ইউনিয়নের ৫০ ও রেমাক্রী ইউনিয়নের ৫০ সহ মোট ৫৮৮ পরিবারকে নগদ আর্থিক সহায়তা দেয়া হয়েছে।

Print Friendly, PDF & Email
ঘটনাপ্রবাহ: থানচি, বন্যা ক্ষতিগ্রস্ত, সহায়তা
Facebook Comment

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

আরও পড়ুন