দিন যতই গড়াচ্ছে ততই বিএনপি দূর্বল হয়ে পড়ছে: দীপংকর তালুকদার

আলমগীর মানিক,রাঙামাটি:
‘দিন যতই গড়াচ্ছে ততই বিএনপি দূর্বল হয়ে পড়ছে’ মন্তব্য করে পার্বত্য চট্টগ্রাম বিষয়ক প্রতিমন্ত্রী দীপংকর তালুকদার এমপি বলেছেন, ভুমি বিরোধ নিষ্পত্তির লক্ষ্যে চলতি মাসের ২৭ তারিখে ভূমি কমিশন আইন সংশোধন করা হয়েছে। অথচ একটি পক্ষ এতে বিরোধীতা করে আন্দোলন সৃষ্টি করে ঘোলা পানিতে মাছ ধরতে চাইছে।

তিনি বলেন, ভূমি বিরোধ নিষ্পত্তি বাধাঁগ্রস্থ হলে সাধারণ মানুষেরাই ভূমি সমস্যায় পড়বে। পার্বত্যাঞ্চলে অশান্ত বিরাজমান পরিস্তিতিতে শান্তিচুক্তির ফলে পাহাড়ে শান্তি এসেছে। বর্তমান সরকারের আমলে পার্বত্য চট্টগ্রামে ব্যাপক উন্নয়ন হয়েছে, যা অন্য কোন সরকারের আমলে তা করা হয়নি।

শনিবার বেলা এগারটায় উপজেলা পরিষদ মিলনায়তনে উপজেলা আওয়ামীলীগ ও অংগ সংগঠনের উদ্যোগে আয়োজিত কর্মী সভায় প্রধান অতিথির বক্তব্যে মন্ত্রী এসব কথা বলেন।

উপজেলা আওয়ামীলীগের সভাপতি ও মাইনীমুখ ইউপি চেয়ারম্যান আব্দুল বারেক সরকারের সভাপতিত্ব এবং উপজেলা আওয়ামীলীগের সাধারণ সম্পাদক ও ভাইস চেয়ারম্যান মো. জানে আলমের পরিচালনায় স্বাগত বক্তব্য রাখেন, যুগ্ন সম্পাদক সুভাষ কান্তি দে। অনুষ্ঠানে বিশেষ অতিথির বক্তব্য রাখেন, রাঙামাটি সদর উপজেলা পরিষদের চেয়ারম্যান ও জেলা আওয়ামীলীগের সাধারণ সম্পাদক আলহাজ্ব মো. মুছা মাতব্বর।

অন্যান্যদের ম্যধ্যে বক্তব্য রাখেন, রাঙামাটি জেলা আওয়ামীলীগের সাবেক তথ্য ও গভেষানা সম্পাদক রফিকুল মাওলা, বিশিষ্ঠ কলামিষ্ট অজয় প্রশাদ চাকমা, জেলা যুবলীগের সাবেক সভাপতি ও দৈনিক পুর্বকোণ পত্রিকার রাঙামাটি প্রতিনিধি রুবেল আহম্মেদ, লংগদু সদর ইউপি চেয়ারম্যান সুখময় চাকমা, জেলা যুবলীগের সভাপতি জাহিদ আক্তার, জেলা স্বেচ্ছাসেবক লীগের যুগ্ন সম্পাদক স্মৃতি বিকাশ ত্রিপুরা, পৌর আওয়ামীলীগের সহ সভাপতি মাহামুদুর রহমান মাহমুদ, জেলা শ্রমিক লীগের সাধারণ সম্পাদক শামসুল আলম, জেলা যুবলীগের সাধারণ সম্পাদক নুর মোহাম্মদ কাজল, জেলা ছাত্রলীগের সাধারণ সম্পাদক মোঃ সাইদুল ইসলাম সাইদুল, আবু বক্কর ছিদ্দিক, মোঃ হাবিবুর রহমান, মোঃ সেলিম জাবেদ, প্রদীপ বড়ুয়া, মোঃ সাদেক হোসেন, মোঃ শফিকুল ইসলাম ও মোঃ জিয়া উদ্দিন।

পার্বত্য প্রতিমন্ত্রী বিরোধী দলের প্রতি ইঙ্গিত করে বলেন, বিএনপি ক্ষমতায় গেলে শান্তিচুক্তি বাতিল করার ঘোষণা দিয়েও তারা তা বাতিল করতে পারেনি। তিনি বলেন, দিন যতই গড়াচ্ছে ততই বিএনপি দূর্বল হয়ে পড়ছে। আওয়ামীলীগ রাজপথের দল। বিএনপি সে অবস্থানে নাই। তারা আগামীতে সরকার গঠন করতে না পারলে এমনিতেই দূর্বল হয়ে যাবে। সাধারণ মানুষ অন্ধের মত আওয়ামীলীগকে ভোট দেয় নাই, দিয়েছে বুঝে শুনে। দেশটা জনগনের, এটাকে চাইলেও কেউ অচল করে দিতে পারবে না। সকল বিভ্রান্তির উর্ধ্বে উঠে দলমত নির্বিশেষে ঐক্যবদ্ধ হয়ে কাজ করার জন্য তিনি সকলের প্রতি আহবান জানান।

Print Friendly, PDF & Email
Facebook Comment

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

আরও পড়ুন