দীঘিনালায় চেয়ারম্যান প্রার্থীর ভাই অপহরণের ঘটনায় মামলা

দীঘিনালা প্রতিনিধি:

খাগড়াছড়ির দীঘিনালা উপজেলায় ইউপি নির্বাচনকে কেন্দ্র করে ১নং মেরুং ইউনিয়নে ঘোড়া প্রতীকের প্রার্থী হেমব্রত চাকমা (কার্বারী) নামে এক স্বতন্ত্র প্রার্থীর ভাই অপহরণের ঘটনায় থানায় মামলা দায়ের করা হয়েছে। গত শনিবার রাত সাড়ে ৭টায় প্রার্থীর মামা বুদ্ধ রঞ্জন চাকমা (৫৫) বাদি হয়ে এ মামলা করেন।

মামলায় জেএসএস-এমএন লারমা দল সমর্থিত কৈলাশধন ওরফে আগুন চাকমাসহ ৪ থেকে ৫ অজ্ঞাতনামা উল্লেখ করা হয়। আগুন চাকমা উপজেলার চৌধুরী পাড়া পশ্চিম বাজে ছড়া গ্রামের পেনদলা বাপ চাকমার ছেলে।

মামলার সূত্রে জানা যায়, ইউপি নির্বাচনে ১নং মেরুং ইউনিয়নের স্বতন্ত্র প্রার্থী হেমব্রত চাকমার নির্বাচনী প্রচারে চৌধুরী পাড়া এলাকায় গেলে, গত ১৫ এপ্রিল বিকাল সাড়ে তিনটায় প্রার্থীর ছোট ভাই পূর্ণ জীবন চাকমাকে (৩৮) জেএসএস-এমএন লারমা দল সমর্থিত কৈলাশধন ওরফে আগুন চাকমাসহ ৪ থেকে ৫জন অস্ত্রের মূখে অপহরণ করে নিয়া যায়। এ সময় তরুণ কান্তি চাকমা (৩৫), বাচ্চু মনি চাকমা (২৬), সত্যজীবন চাকমা (২০), মো. দেলোয়ারহোসেন (১৯), এবং মো. জাকির হোসেন অপহ্রত পূর্ণজীবন চাকমাকে উদ্ধার করতে গেলে সন্ত্রাসীরা তাদেরকেও জীবনে মেরে ফেলার হুমকি দেয়। পরে অন্যরা সেখান থেকে পালিয়ে চলে আসে।

এ ব্যাপারে স্বতন্ত্র প্রার্থী হেমব্রত চাকমা অভিযোগ করে জানান, মনোনয়নপত্র সংগ্রহ করার পর থেকেই জেএসএস-এমএনলার সমর্থিত প্রার্থী শান্তি লোচন দেওয়ান এর কর্মীরা মনোনয়নপত্র প্রত্যাহার করার জন্য বার বার হুমকি ধামকি দিয়ে আসছে। গত শুক্রবার নির্বাচনী গণসংযোগ করে আমার ছোট ভাই পূর্ণ জীবন চাকমাসহ মেরুং ইউনিয়নের চৌধুরী পাড়া এলাকায় গেলে তারা অর্তকিত হামলা চালিয়ে আমার ভাইকে অপহরণ করে নিয়ে যায়।

অন্যদিকে সকল অভিযোগ অস্বীকার করে জেএসএস-এমএন লারমা দল সমর্থিত প্রার্থী শান্তি লোচন দেওয়ান জানান, অপহরনের বিষয়গুলো আমিও লোকমুখে শুনেছি। তবে আমাকে জড়িয়ে যে বক্তব্য দেওয়া হচ্ছে তা সম্পূর্ণ ভিত্তিহীন।

দীঘিনালা থানার অফিসার ইনচার্জ (ওসি) মামলা ঘটনার সত্যতা স্বীকার করে জানান, আসামী গ্রেফতারের চেষ্টা চলছে।

Print Friendly, PDF & Email
Facebook Comment

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

আরও পড়ুন