নাইক্ষ্যংছড়ির তিনটি ইউপি নির্বাচনে ১৩২ প্রার্থীর মনোনয়ন বৈধ

fec-image

বান্দরবানের নাইক্ষ্যংছড়ির তিনটি ইউনিয়ন পরিষদ নির্বাচনে ১৩২ প্রার্থীর মনোনয়ন ফরম বৈধ ঘোষণা এবং ৪ জনের মনোনয়ন পত্র বাতিল করেছে উপজেলা নির্বাচন অফিসার আবু জাফর মোঃ ছালেহ।

উপজেলা নির্বাচন অফিস সুত্রে জানা গেছে, রবিবার (১৫ সেপ্টেম্বর) সকালে নাইক্ষ্যংছড়ির তিনটি ইউনিয়ন পরিষদ নির্বাচনের চেয়ারম্যান ও পুরুষ-মহিলা সদস্য পদে মনোনয়ন পত্র যাচাই বাছাই করা হয়। যাচাই-বাছাই শেষে চেয়ারম্যান পদের ৮ জনের মনোনয়ন পত্র বৈধ ঘোষণা করা হলেও ১২৮ পুরুষ-মহিলা সদস্যের মধ্যে নাইক্ষ্যংছড়ি সদর ইউনিয়নের ৩নং ওয়াডের্র সদস্য পদের মোঃ ইলিয়াছ এবং সোনাইছড়ি ইউনিয়নের ১,২,৩নং ওয়ার্ড মহিলা সদস্য পদের সুবর্ণা বড়ুয়া, ৭, ৮, ৯নং ওয়ার্ড মহিলা সদস্য পদের রুমা আক্তার ও লাছু মার্মার মনোনয়ন পত্র বয়স জটিলতার কারণে অবৈধ ঘোষণা করা হয়। তবে বাতিল হওয়া প্রার্থীরা আপিল করবেন বলে জানা গেছে।

উপজেলা নির্বাচন অফিসার আবু জাফর মোঃ ছালেহ জানান, রবিবার সকালে নাইক্ষ্যংছড়ির ৩টি ইউপির নির্বাচনে চেয়ারম্যান ও মেম্বার পদে মনোনয়ন পত্র যাচাই বাছাই করা হয়। যাচাই-বাছাই শেষে চেয়ারম্যান ও মেম্বার পদের ১৩২ প্রার্থীর মনোনয়ন বৈধতা পেলেও সদস্য পদে ৪ জনকে বয়স জটিলতার কারণে তাদের মনোনয়ন পত্র বাতিল করা হয়। এছাড়া দৌছড়ি ইউনিয়নে শূণ্য হওয়া ৪নং ওয়ার্ডের ৩ প্রার্থীর মনোনয়ন পত্রও বৈধ ঘোষণা করা হয়।

উল্লেখ্য, নির্বাচন কমিশনের ঘোষিত তফশিল অনুযায়ী প্রার্থীতা প্রত্যাহারের শেষ দিন ২২ সেপ্টেম্বর, প্রতিক বরাদ্দ ২৩ সেপ্টেম্বর ও ১৪ অক্টোবর নির্বাচন অনুষ্ঠিত হবে।

Print Friendly, PDF & Email
ঘটনাপ্রবাহ: ইউনিয়ন পরিষদ, নির্বাচন, মনোনয়ন ফরম
Facebook Comment

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

আরও পড়ুন