নারীর ক্ষমতায়নে সকলের সমন্বিত উদ্যোগ প্রয়োজন : মেহের আফরোজ চুমকি

Pic Cox Ministry2

কক্সবাজার প্রতিনিধি : 

‌‌‌নারীর ক্ষমতায়নে সকলের সমন্বিত উদ্যোগ প্রয়োজন বলে মন্তব্য করেন মহিলা ও শিশু বিষয়ক মন্ত্রণালয়ের প্রতিমন্ত্রী মেহের আফরোজ চুমকি। তিনি বলেন, ‌`বর্তমান সরকার নারীর ক্ষমতায়নে অত্যন্ত আন্তরিক। বাংলাদেশ মহিলা বিষয়ক অধিদপ্তর ভি.জি.ডি, খাদ্য নিরাপত্তা কর্মসুচী, নারীর গর্ভকালীন ভাতা, নারীর প্রতি সহিংসতা প্রতিরোধে সামাজিক সু-রক্ষা বলয় এবং নারীর ক্ষমতায়নে নানান মূখী কর্মকান্ড পরিচালনা করে আসছেন। সরকারের এই যুগান্তকারী পদক্ষেপসমূহ বাস্তবায়নে সকল স্থরের জনগনের আন্তরিক সহযোগিতা আবশ্যক।’

বৃহস্পতিবার কক্সবাজার সাংস্কৃতিক কেন্দ্র মিলনায়তনে কক্সবজার জেলা দুঃস্থ নারী সমাবেশ এবং চেক বিতরণ অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে তিনি এসব কথা বলেন।

কক্সবাজার জেলা প্রশাসক মোঃ আলী হোসেনের সভাপতিত্বে বক্তব্য রাখেন বাংলাদেশ মহিলা বিষয়ক অধিদপ্তরের যুগ্ম-সচিব ড.আইনুল কবির, প্রকল্প উপ-পরিচালক জাকির হোসেন, জেলা মহিলা সংস্থার সভানেত্রী কানিজ ফাতেমা মোস্তাক আহমেদ, জেলা মহিলা বিষয়ক কর্মকর্তা সুব্রত বিশ্বাস, পালস এবং জেলা নারী ও শিশু সু-রক্ষা নেটওয়ার্কের চেয়ারম্যান আবু চৌধুরীসহ অন্যন্য বেসরকারী স্বেচ্ছাসেবী সংস্থার প্রতিনিধিবৃন্দ। অনুষ্ঠান শেষে ২২টি মহিলা সমিতির মাঝে অনুদানের চেক বিতরণ করা হয়।

Print Friendly, PDF & Email
Facebook Comment

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

আরও পড়ুন