নারী টি-২০ ক্রিকেট বিশ্বকাপ: কক্সবাজারে আইসিসি বিশেষজ্ঞ দলের ভেন্যূ পরিদর্শন

coxbazar-map-sm20120413183359

আবদুল্লাহ নয়ন, কক্সবাজার:
আন্তর্জাতিক ক্রিকেট কাউন্সিলের (আইসিসি) বিশেষজ্ঞ দল আবারও কক্সবাজারের কয়েকটি স্থান পরিদর্শন করেছেন। ২০১৪ সালের নারী টি-২০ বিশ্বকাপ ক্রিকেটের ভেন্যূ বাছাই করতেই তাঁদের এই পরিদর্শন। বুধবার দুপুরে দলটি কক্সবাজার শহর ও আশপাশের বেশ কয়েকটি স্থান পরিদর্শন করেন।

ইতিপূর্বে ২২ এপ্রিলও আইসিসির আরেকটি বিশেষজ্ঞ দল কক্সবাজারে ভেন্যূ পরিদর্শন করে গেছেন।
বাংলাদেশ ক্রিকেট বোর্ডের (বিসিবি) প্রতিনিধি তানভীর কামরুল ইসলাম সাংবাদিকদের জানান, মঙ্গলবার রাতে আইসিসির বিশেষজ্ঞ আফ্রিকান অধিবাসী প্রকৌশলি ইউজেন ভ্যান ভুরেনের নেতৃত্বে বিশেষজ্ঞ প্রতিনিধি দলটি কক্সবাজার আসেন। পরদিন বুধবার সকাল ১০টার দিকে দলটি কক্সবাজার শহরের পর্যটন কর্পোরেশনের গলফ কোর্স মাঠটি ঘুরে দেখেন। এই স্থানটিই ইতিপূর্বে প্রাথমিক ভাবে ক্রিকেট ভেন্যূ হিসেবে নির্ধারণ করা হয়েছে।

তিনি জানান, বিশেষজ্ঞ দলটি ভেন্যূ পরিদর্শনকালে ২০১৪ সালের নারী বিশ্বকাপের জন্য ড্রেসিং রুম, প্রেস বক্স, সাংবাদিকদের বসার স্থানসহ সার্বিক নির্দেশনা দেন।
পরে দলটি কক্সবাজার শহরের একমাত্র স্টেডিয়াম বীরশ্রেষ্ট রুহুল আমিন স্টেডিয়ামে যান। সেখানেও মাঠ পরিদর্শন ও অবকাঠামোগত অবস্থা ঘুরে দেখেন। বেলা ১২টার দিকে প্রতিনিধি দলটি জেলা প্রশাসক মোহাম্মদ রুহুল আমিনের সাথে মতবিনিময় করেন।

আইসিসির বিশেষজ্ঞ প্রতিনিধি দলটিতে রয়েছেন আফ্রিকান প্রকৌশলি ইউজেন ভ্যান ভুরেন, বাংলাদেশ ক্রিকেট বোর্ডের জাতীয় গ্রাউন্ডস ম্যানেজার আবদুল বাতেন, হোস্ট পরিচালক তানভীর কামরুল ইসলাম ও জাহিদ রেজা বাবু।
বিসিবি প্রতিনিধি তানভীর কামরুল ইসলাম দাবি করেন, কক্সবাজারের ভেন্যূ পরিদর্শন করে সন্তোষ প্রকাশ করেছে আইসিসির প্রতিনিধি দল। এখন গলফ মাঠে মাঠ তৈরির কাজ চলছে পুরোদমে।

তিনি জানান, বৃহস্পতিবার থেকে সেনাবাহিনীর একটি দলও এই মাঠে কাজ করবেন।
তানভীর কামরুল ইসলাম বলেন, ‘আগামি সেপ্টেম্বর নাগাদ কাজ শেষ করার পরিকল্পনা এগিয়ে যাওয়া হচ্ছে। তাই তাড়াহুড়ো করতে হচ্ছে।’
তিনি বলেন, ‘কয়েকদিনের মধ্যে মাঠ বুঝিয়ে দেয়া হবে বাংলাদেশ সেনাবাহিনীর ১৭ ইঞ্জিনিয়ারিং কনস্ট্রাকশন ব্যাটালিয়নের (ইসিবি) সদস্যদের কাছে। তারাই করবেন মাঠের কাজ।’

উল্লেখ্য, ২০১৪ সালে বাংলাদেশে আইসিসি টি-২০ বিশ্বকাপ অনুষ্ঠিত হওয়ার কথা রয়েছে। একই সময়ে আটটি দেশের অংশগ্রহণে মহিলা টি-২০ বিশ্বকাপও অনুষ্ঠিত হবে। কক্সবাজারেও একটি ভেন্যূ নির্ধারণ করা হয়েছে।
কক্সবাজারে আন্তর্জাতিক ক্রিকেট স্টেডিয়াম নির্মাণের প্রাথমিক কাজ শুরু হয়েছে। কক্সবাজার গলফ কোর্সে ক্রিকেট স্টেডিয়াম গড়ে তোলার জন্য প্রধানমন্ত্রীর দফতর থেকে লিখিত অনুমোদন পাওয়ার পর থেকে কাজ চলছে।

Print Friendly, PDF & Email
Facebook Comment

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

আরও পড়ুন