কড়া পিকেটিং,চোরাগোপ্তা হামলা,মারধর আর পিকাপে আগুল লাগানোর মধ্যদিয়ে খাগড়াছড়ির তিন উপজেলায় সকাল সন্ধ্যা সড়ক অবরোধ পালিত হচ্ছে

Khagrachhari-District-Map
খাগড়াছড়ি প্রতিনিধি:
পাহাড়ের উপর থেকে চোরাগোপ্তা হামলা, কড়া পিকেটিং , মটর সাইকেল চালককে মারধর, পিকাপ জ্বালিয়ে দেয়ার মধ্যদিয়ে খাগড়াছড়ি জেলার তিন উপজেলা মাটিরাঙ্গা, রামগড় , মানিকছড়ি ও খাগড়াছড়ি-ঢাকা , খাগড়াছড়ি-চট্টগ্রাম সড়কে সকাল – সন্ধ্যা সড়ক অবরোধ পালিত হচ্ছে। ১৪৪ ধারা জারি করে সমাবেশে বাঁধাদান, আটক নেতাকর্মীদের মুক্তির দাবীতে ইউপিডিএফ সমর্থিত গণতান্ত্রিক  যুব ফোরাম এ অবরোধের ডাক দেয়।
ভোর থেকে গণতান্ত্রিক যুব ফোরাম ও পাহাড়ী ছাত্র পরিষদের কর্মীরা তিন উপজেলার বিভিন্ন সড়কে অবস্থান নিয়ে পিকেটিং শুরু করে। ভোর সোয়া ৬টার দিকে রামগড়-জালিয়াপাড়া সড়কের  মাহবুব নগর এলাকায় একটি পিকাপে আগুন লাগিয়ে জালিয়ে দেয়। সাড়ে ৭টার দিকে মাটিরাঙ্গার বাইল্যাছড়ি এলাকায় এক মটর সাইকেল আরোহী মারধর করে। খবর পেয়ে পুলিশ তাকে মুমর্ষ অবস্থায় উদ্ধার করে হাসপাতালে পাঠায়। অন্যদিকে সাপামারা এলাকায় পাহাড়ের উপর থেকে চোরাগোপ্তা হামলার খবর পাওয়া গেছে।
অবরোধের কারণে তিন উপজেলা ও খাগড়াছড়ি-ঢাকা ও খাগড়াছড়ি-চট্টগ্রাম সড়কে সব ধরনের যান চলাচল বন্ধ রয়েছ। নিরাপত্তার জন্য স্পর্শকাতর এলাকায় অতিরিক্ত পুলিশ মোতায়েন করা হয়েছ।
উল্লেখ্য যে, জেলার মাটিরাঙ্গা উপজেলার গোমতিতে গতকাল ইউনাইটেড পিপলস ডেমোক্রেটিক ফ্রন্ট (ইউপিডিএফ) ও পার্বত্য বাঙ্গালী ছাত্র পরিষদ(পিবিসিপি)’র পাল্টাপাল্টি সমাবেশকে কেন্দ্র করে  উত্তেজনা সৃষ্টি হোয়ায় অপ্রীতিকর পরিস্থিতি এড়াতে করেছে স্থানীয় প্রশাসন ফৌজদারী কার্যবিধি ১৪৪ ধারা জারি করে।
মাটিরাঙ্গা উপজেলা নির্বাহী কর্মকর্তা শহীদ মোহাম্মদ সাইদুল হক জানান, গুমতি বাজার, ইউনিয়ন পরিষদসহ আশপাশ এলাকায় বুধবার বিকাল ৪টা থেকে শুক্রবার রাত ১২টা পর্যন্ত ১৪৪ ধারা বলবৎ থাকবে ।
মাটিরাঙ্গা থানার অফিসার ইনচার্জ মাঈন উদ্দিন জানান, বিভিন্ন স্থানে অতিরিক্ত পুলিশ মোতায়ন করা হয়েছে।

Print Friendly, PDF & Email
Facebook Comment

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

আরও পড়ুন