নিয়মিত মামলায় সংশ্লিষ্ট আসামী আটক-৬০, ওয়ারেন্ট তামিল-৪০, একাধিক অস্ত্র ও গাঁজা উদ্ধার

নিজস্ব প্রতিনিধি,পেকুয়া:
কক্সবাজারের পেকুয়ায় অক্টোবর মাসে পুলিশের ধারাবাহিক সাড়াশি অভিযানে নিয়মিত মামলায় সংশ্লিষ্টতায়-৬০জন আসামী আটক, ওয়ারেন্টভুক্ত পলাতক আসামী গ্রেপ্তার হয়েছে-৪০জন আসামীকে গ্রেপ্তার পুর্বক আদালতে সৌপর্দ্দ করেছে পুলিশ। এছাড়া, দেশীয় তৈরী আগ্নেয়াস্ত্রসহ হত্যাকাণ্ড দাঙ্গা-হাঙ্গামায় ব্যবহৃত একাধিক ধারালো অস্ত্র ও গাঁজা উদ্ধার করা হয়েছে।

থানার মাসিক প্রতিবেদন সূত্রে আরো জানা গেছে যে, চলতি বছরের অক্টোবর মাসে পুলিশ ফৌজদারী অপরাধে জড়িত থাকার দায়ে ২জনকে গ্রেপ্তার পূর্বক ভ্রাম্যমান আদালতে সোপর্দের মাধ্যমে বিভিন্ন মেয়াদে দন্ডিত করিয়েছেন। পেকুয়া থানার জনসংযোগ বিভাগ সূত্রে প্রাপ্ত তথ্যে জানা গেছে যে, চলতি বছরের অক্টোবর মাসে পেকুয়া থানা পুলিশ নিয়মিত ধারাবাহিক অভিযান জোরদারের পাশাপাশি বিজ্ঞ আদালতের ওয়ারেন্ট তামিল সহ সাধারণ মানূষের জানমালের নিরাপত্তা নিশ্চিত সহ অপরাধ মূলক কার্যক্রম বন্ধ ও অপরাধীদের গ্রেপ্তারে মাস জুড়ে চালায় সাঁড়াশি অভিযান। উক্ত অভিযানে বিজ্ঞ আদালতের জারী করা জি.আর মামলার ৩১টি, সি.আর মামলার ০৯টি ওয়ারেন্ট তামিল সম্পন্ন করেছে পুলিশ।

এছাড়া, নিয়মিত মামলায় সংশ্লিষ্টতার অভিযোগে রেকর্ড ৬০জন আসামীকে গ্রেপ্তার পূর্বক বিজ্ঞ আদালতে সৌপর্দ্দ করা হয়। এসময় অস্ত্র ও মাদক সংক্রান্ত অভিযানে ২০০গ্রাম গাঁজা, ১টি দেশীয় তৈরী আগ্নেয়াস্ত্র(এল.জি), হত্যাকান্ড ও দাঙ্গা-হাঙ্গামায় ব্যবহৃত ৩টি ধারালো লম্বা কিরিচ ও ১টি লম্বা দা উদ্ধার করে হেফাজতে রাখে। সেই সাথে ইভটিজিং ও মাদকসেবনের দায়ে ২জন ফৌজদারী অপরাধীকে আটক করে বিজ্ঞ নির্বাহী ম্যাজিষ্ট্রেট আদালতে সৌপর্দ করে পুলিশ।

থানা সূত্র জানায়, অক্টোবর মাসে খুন, চাঁদাবাজি, দাঙ্গা-হাঙ্গামা, ভুমি দূস্যতাসহ সংঘঠিত বিভিন্ন ঘঠনায় ২৪টি নিয়মিত মামলা রুজু করেছে পুলিশ। যার মধ্যে রয়েছে চাঞ্চল্যকর আ’লীগ নেতা সাহাবউদ্দিন ফরায়েজীর লাশ উদ্ধার, ছিরাদিয়ায় পারিবারিক স্বত্ব বিরোধের জের ধরে হতাহত ও যুবক ইউনুচ হত্যাকান্ডের ঘটনায় এলাকা ও এলাকার বাইরে অভিযান চালিয়ে মূল হোতা, এজাহার নামীয় ছাড়াও উল্লেখ সংখ্যক সন্দেহভাজন আসামী আটক করে আইনের কাঠগড়ায় সৌপর্দ করেছে পুলিশ। সেই সাথে এলাকার দলমত নির্বিশেষে সকল শ্রেণী পেশার মানূষের জানমালের নিরাপত্তা রক্ষা, স্বাভাবিক জীবনযাত্রার ধারাবাহিকতা নিশ্চিত ও সরকারী বেসরকারী জানমালের নিশ্চিদ্র নিরাপত্তা জোরদারে সাদা পোষাকের সহ নিয়মিত টহল ও নজরদারী জোরদার অব্যাহত রেখেছে পুলিশ। পেকুয়া থানার অফিসার ইনচার্জ (প্রশাসন) মোঃ আবদুর রকিব ও ওসি(তদন্ত) এম. শহিদউল্লাহ এ প্রতিবেদককে জানিয়েছেন, পেকুয়ায় আগাম আভাস ছাড়াই বিচ্ছিন্ন কিছু হতাহতের অনাকাংখিত ঘটনা ঘটলেও সারাদেশের তুলনায় আইন-শৃংখলা পরিস্থিতি মোটামুটি স্বাভাবিক ও শান্ত রাখতে রাতদিন তৎপরতা অব্যাহত রেখেছে পুলিশ।

অপরাধ দমন নিয়ন্ত্রনের পাশাপাশি অপরাধে জড়িতদের চিহ্নিত ও গ্রেপ্তারে থানা পুলিশের অবস্থান সরকার ঘোষিত জিরো টলারেন্স ও আপোষহীন। ফলে, অনেক অপরাধী এলাকা ছেড়ে আত্মগোপনে পাড়ি জমালেও ধরপাকড় এড়াতে লাগামহীন মিথ্যাচার ষড়যন্ত্রে লিপ্ত হওয়ার আভাষ পাওয়া যাচ্ছে। তারপরেও যেকোন পরিস্থিতি মোকাবেলা ও আইন-শৃংখলা বিরোধী অপতৎপরতা রুখতে সর্বোচ্চ সতর্ক অবস্থানে রয়েছে পুলিশ। তারা অপরাধ দমন ও অপরাধীদের আইনের আওতায় সৌপর্দে পুলিশের সহযোগিতায় এলাকাবাসীকেও এগিয়ে আসার জন্য উদ্ধার্থ আহব্বান জানান।

Print Friendly, PDF & Email
Facebook Comment

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

আরও পড়ুন