ন্যায় বিচার নিশ্চিত করতে রাঙামাটির আইনজীবীদের কাজ করার আহ্বান

fec-image

ন্যায়বিচার নিশ্চিত ও মানবতার কল্যাণে কাজ করার জন্য আইনজীবীদের প্রতি আহ্বান জানিয়েছেন রাঙামাটির বিজ্ঞ সিনিয়র জেলা ও দায়রা জজ নুরুল ইসলাম।

তিনি গতকাল মঙ্গলবার রাতে রাঙামাটির নবীন আইনজীবীদের জন্য আয়োজিত দক্ষতা বৃদ্ধিমূলক কর্মশালায় প্রধান অতিথির বক্তব্য দেওয়ার সময় এই আহ্বান জানিয়ে বলেন, ন্যায়বিচার হলো সামাজিক শান্তি, স্থিতিশীলতা ও শৃঙ্খলার সোপান।

ন্যায়বিচারের মাধ্যমেই সমাজবদ্ধ জীবনের শান্তি ও নিরাপত্তা নিশ্চিত করতে আইনজীবীদের ভূমিকা অত্যন্ত গুরুত্বপূর্ন। নবীন আইনজীবীদের বই পড়া ও সিনিয়র আইনজীবীদের কাছে থেকে জ্ঞান অর্জনের পরামর্শও দিয়েছেন রাঙামাটির বিজ্ঞ সিনিয়র জেলা ও দায়রা জজ নুরুল ইসলাম।

প্রথমবারের মতো রাঙামাটি জেলা আইনজীবী সমিতি ভবনে “বাংলাদেশ বার কাউন্সিল কর্তৃক তালিকাভূক্ত ২০২১ সনের বিজ্ঞ আইনজীবীদের পেশাগত দক্ষতা বৃদ্ধি ও মর্যাদা বিকাশে আয়োজিত এই প্রশিক্ষণ কর্মশালায় বিশেষ অতিথি হিসেবে রাঙামাটিস্থ নারী ও শিশু নির্যাতন দমন ট্রাইবুন্যাল এর বিচারক এ.ই.এম ইসমাইল হোসেন, রাঙামাটির যুগ্ম জেলা ও দায়রা জজ মোহাম্মদ সাইফুল ইলাহী, চীফ জুডিসিয়াল ম্যাজিষ্ট্রেট মো. ফারুক, অতিরিক্ত চীফ জুডিসিয়াল ম্যাজিষ্ট্রেট মোহাম্মদ সাহাব উদ্দিন, পাবলিক প্রসিকিউটর অ্যাডভোকেট রফিকুল ইসলাম ও রাঙামাটি আইনজীবী সমিতির সাবেক সভাপতি সিনিয়র আইনজীবী অ্যাডভোকেট মোখতার আহম্মদ।

অনুষ্ঠানে স্বাগত বক্তব্য রাখেন আইনজীবী সমিতির সাধারণ সম্পাদক অ্যাডভোকেট আবদুল গাফফার মুন্না, সঞ্চালনা করেছেন সিনিয়র আইনজীবী অ্যাডভোকেট সুস্মিতা চাকমা।

আইনজীবী সমিতির সভাপতি অ্যাডভোকেট কল্যাণ মিত্র চৌধুরী কানু’র সভাপতিত্বে উক্ত প্রশিক্ষণ কর্মশালায় নবীন ১১ জন আইনজীবীসহ রাঙামাটি বারের আইনজীবীগণ অংশগ্রহণ করেন। দুই পর্বের এই কর্মশালা অনুষ্ঠানে প্রথম পর্বের শুরু করা হয় জাতীয় সঙ্গীত পরিবেশনের মাধ্যমে। এরপর নবীন আইনজীবী ও অতিথিদের মাঝে রাঙামাটি জেলা আইনজীবী সমিতির পক্ষ থেকে বিশেষ সম্মাননার ক্রেষ্ট প্রদান করা হয়। দ্বিতীয় পর্বে প্রশিক্ষণ কর্মশালা অনুষ্ঠিত হয়।

Print Friendly, PDF & Email
Facebook Comment

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

আরও পড়ুন