নয়ন হত্যাকারীদের ফাসি ও গণগ্রেফতারকৃতদের ৭২ ঘন্টার মধ্যে মুক্তির দাবিতে খাগড়াছড়িতে মানববন্ধনে আল্টিমেটাম বাঙালি ছাত্র পরিষদের

নিজস্ব প্রতিবেদক, খাগড়াছড়ি:

মোটরসাইকেল চালক নুরুল ইসলাম নয়ন হত্যাকারীদের ফাসি ও গণগ্রেফতারকৃত নিরহ বাঙালিদের নি:শর্ত মুক্তির দাবিতে ৭২ ঘন্টার আল্টিমেটাম দিয়েছে পার্বত্য বাঙালি ছাত্র পরিষদ।

শনিবার সকালে খাগড়াছড়ি পৌর শাপলা চত্বরে আয়োজিত মানববন্ধনে এআল্টিমেটাম দেয় সংগঠনটি।

অন্যথায় আবার হরতাল-অবরোধের মত কঠোর কর্মসূচী ঘোষনা করা হবে বলে হুশিয়ারি উচ্চারণ করা হয়।

মানববন্ধনে বক্তব্য রাখেন পার্বত্য বাঙালি ছাত্র পরিষদের কেন্দ্রীয় সাংগঠনিক সম্পাদক সাহাজল ইসলাম সজল, খাগড়াছড়ি জেলা শাখার সাধারন সম্পাদক এস এম মাসুম রানা ও সাংগঠনিক সম্পাদক মো. মোস্তফা।

প্রসঙ্গত, গত ১ জুন খাগড়াছড়ি জেলা সদরের চার মাইল এলাকা থেকে রাঙামাটির লংগদুর যুবলীগ নেতা ও ভাড়ায় মোটরসাইকেল চালক নুরুল ইসলাম নয়নের লাশ উদ্বার করে পুলিশ।

এঘটনার জেরে ২ জুলাই লংগদুতে প্রায় দুই শতাধিক পাহাড়িদের বসত বাড়ীতে আগুন দেওয়ার ঘটনা ঘটে।

৯ জুন নয়ন হত্যাকারী জুনেল চাকমা ও রুনেল চাকমাকে গ্রেফতার করে পুলিশ।

১০ জুন তাদের স্বীকারোক্তিতে খাগড়াছড়ির মাইনী নদী থেকে নয়নের ব্যাহৃত মোটরসাইকেলটি উদ্বার করে কাপ্তাইয়ের শহীদ মুয়াজ্জেম ঘাটিঁর নৌবাহিনীর ডুবুরী দল ও চট্টগ্রাম ফায়ার সার্ভিস।

১১ জুন খাগড়াছড়ি অতিরিক্ত চীফ জুডিসিয়াল ম্যাজিস্ট্রেট রোকেয়া আক্তারের আদালতে আলোচিত যুবলীগ নেতা নুরুল ইসলাম নয়ন হত্যাকাণ্ডে গ্রেফতার জুনেল চাকমা ও রুনেল চাকমা ১৬৪ ধারায় স্বীকারোক্তিমূল জবানবন্দি দেন।

Print Friendly, PDF & Email
Facebook Comment

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

আরও পড়ুন