করোনাভাইরাস: দীঘিনালায় নমুনা প্রথমবার পজেটিভ আসলেও দ্বিতীয়বার নেগেটিভ

fec-image

দীঘিনালায় করোনাভাইরাসে আক্রান্ত এরশাদ চাকমা নমুনা সংগ্রহ প্রথমবারে পজেটিভ ধরা পড়লেও দ্বিতীয় বারের নমুনায় ফলাফল নেগেটিভ এসেছে।

গত ৩০ এপ্রিল নমুনা সংগ্রহ করে চট্টগ্রাম বিআইটিআইডিতে পাঠানো হলে আজ (৩ মে) রবিবার নমুনার ফলাফল নেগেটিভ এসেছে। এর আগে গত ২২ এপ্রিল তাঁর নমুনা সংগ্রহ করা হলে ২৯ এপ্রিল তা পজেটিভ ধরা পড়ে।

করোনাভাইরাস আক্রান্ত ব্যাক্তির নাম এরশাদ চাকমা (৩৫)। সে নারায়নগঞ্জের ‘অনন্ত ওয়াসিং” নামের একটি গার্মেন্টসে কর্মরত ছিলেন। সে উপজেলার কামাকোছড়া গ্রামের ব্রিঙ্গরাজ চাকমার ছেলে।

জানা যায়, গত ১৭ এপ্রিল/২০ ইং তারিখ নারায়নগঞ্জের আদমজি থেকে স্ত্রীসহ রওয়ানা দিয়ে ১৮ এপ্রিল দীঘিনালা এসে পৌঁছে। পরে তাদের প্রাতিষ্ঠানিক কোয়ারেন্টিন হিসেবে কামাকোছড়া সরকারি প্রাথমিক বিদ্যালয়ে প্রেরণ করা হয়। ওই বিদ্যালয়ের ভবনে সে স্ত্রীসহ ১০ জন অবস্থান করেন। এছাড়া এ বিদ্যালয়ের পার্শ্ববর্তী ভবনে ৪৫জন অবস্থান করছেন।

এদিকে গত শুক্রবার (১ মে) হোটেল ইউনিটিকে আইসোলেশন কেন্দ্র ঘোষণা করে এরশাদ চাকমাকে আইসোলেসনে আনা হয়।

এব্যাপারে এরশাদ চাকমা জানান, আমি প্রথম থেকেই নিজেকে পুরোপুরি সুস্থ মনে করছি। আমার হাঁচি কাশি বা জ্বর এ ধরনের কোন উপসর্গ ছিলো না।

দীঘিনালা স্বাস্থ্য কমপ্লেক্সের চিকিৎসা কর্মকর্তা ডা. তনয় তালুকদার জানান, গত ২২ এপ্রিল প্রথমবার নমুনা সংগ্রহ করে চট্টগ্রাম বিআইটিআইডিতে পাঠানো হলে ২৯ এপ্রিল করোনা ভাইরাসের নমুনা পজেটিভ ধরা পড়ে। পরে আবার ১ এপ্রিল দ্বিতীয়বার নমুনা সংগ্রহ করে পাঠানো হলে রোববার (৩ মে) ফলাফল নেগেটিভ আসে।

Print Friendly, PDF & Email
ঘটনাপ্রবাহ: আইসোলেশন, করোনাভাইরাস, দীঘিনালা
Facebook Comment

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

আরও পড়ুন