পানছড়িতে অপহরণের ২৪ ঘন্টা পরও উদ্ধার হয়নি শান্তিরাম চাকমা

অপহরণ

স্টাফ রিপোর্টার, খাগড়াছড়ি থেকে :

খাগড়াছড়ির পানছড়ি উপজেলা সদরের টিএন্ডটি টিলা এলাকা থেকে অপহরণের ২৪ ঘন্টা পরও উদ্ধার হয়নি উপজাতীয় যুবক শান্তিলাল চাকমা। এনিয়ে তার পরিবারের মধ্যে উদ্বেগ-উৎকন্ঠা থাকলেও এখ নপর্যন্ত কেউ থানায় কোন অভিযোগ করেনি বলে পানছড়ি থানা সুত্রে জানা গেছে।

পারিবারিক সুত্রে জানা গেছে, গতকাল বৃহষ্পতিবার রাত সাড়ে ১০টার দিকে অস্ত্রের মুখে শান্তিরাম চাকমা (২৮) নামের এ উপজাতীয় যুবককে তার টিএন্ডটি টিলার নিজ বাড়ি থেকে অপহরণ করা হয়েছে বলে তার পারিবারিক সূত্র নিশ্চিত করেছে।

পুলিশ ও স্থানীয় সূত্রে জানা যায়, অপহৃত শান্তিরাম চাকমা পানছড়ি টিএন্ডটি টিলার নিজ বাড়িতে ঘুমাচ্ছিলেন। রাত আনুমানিক সাড়ে ১০টার দিকে অজ্ঞাতনামা কয়েকজন সশস্ত্র উপজাতি সন্ত্রাসী শান্তিরামের বাসায় গিয়ে তাকে অস্ত্রের মুখে ঘর থেকে অপহরণ করে নিয়ে যায়। তবে গতকাল রাতে অপহরণ করা হলেও আজ (শুক্রবার) দুপুরে ঘটনাটি জানাজানি হয়। পানছড়ি হাসপাতাল এলাকায় তার একটি দোকান রয়েছে বলে স্থানীয় সুত্রে জানা যায়।

স্থানীয় কয়েকটি অসমর্থিত সূত্রে জানা গেছে, অপহৃত শান্তিরাম চাকমা পার্বত্য চট্টগ্রাম জনসংহতি সমিতির (জেএসএস ) সন্তু লারমা গ্রুপের সমর্থক। অপহরণের সাথে আঞ্চলিক সংগঠনের সন্ত্রাসীরা জড়িত থাকতে পাওে শান্তিরাম চাকমার স্বজনরা দাবী করছে।

পুলিশ ঘটনার সত্যতা স্বীকার করে পানছড়ি থানার উপ-পরিদর্শক মো: আবু হানিফ জানান, অপহরণের ঘটনাটি শুনেছি। অপহরণের বিষয়ে থানায় কেউ কোন অভিযোগ করেনি। তবে এ ব্যাপারে অনুসন্ধান চলছে।

উল্লেখ্য, ২৯ জুন ২০১৩ তারিখ শনিবার রাত সোয়া আটটার দিকে পানছড়ি উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সের ভিতরে নিজের ব্যবহৃত মোটর সাইকেল রেখে বের হওয়ার সময় মুল ফটকে আসা মাত্র অজ্ঞাতনামা অস্ত্রধারী সন্ত্রাসীরা পার্বত্য চট্টগ্রাম জনসংহতি সমিতি-জেএসএস (এমএন লারমা) গ্রুপের পানছড়ি উপজেলা কমিটির সাধারন সম্পাদক সুপন চাকমা সাগরকে গুলি করে হত্যা করে। এর এক সপ্তাহের ব্যবধানে ৪ জুলাই বুধবার সকাল সোয়া সাতটার দিকে পানছড়ি উপজলোর পুজগাঙ অজ্ঞাতনামা সশস্ত্র সন্ত্রাসীদের হামলায় ইউনাইটেড পিপলস্ ডেমোক্রেটিক ফ্রন্টের (ইউপিডিএফ) নেতা সমীরণ চাকমা (৩০) ও পার্বত্য চট্টগ্রাম জনসংহতি সমিতির (এমএন লারমা) সদস্য পুর্ণ কুমার চাকমা ওরফে জার্মান (৪৫) সন্ত্রাসীদের গুলিতে নিহত হয়। এর কয়েকদিন পরে ১৪ জুলাই পানছড়ি উপজেলা দূর্গম তাপিতাপাড়া এলাকায় অরুণ কান্তি চাকমাকে (৪০) নামের এক খ্রীষ্টান ধর্মপ্রচারককে গুলি করে হত্যা করেছে দুর্বৃত্তরা।

Print Friendly, PDF & Email
Facebook Comment

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

আরও পড়ুন