পানছড়িতে রসিক নানার প্রেমের ফাঁদে বার বছর বয়সী নাতনী

early-marraige

শাহজাহান কবির সাজু, পানছড়ি:
খাগড়াছড়ি জেলার পানছড়ি উপজেলার ৫নং উল্টাছড়ি ইউপির উল্টাছড়ি গ্রামে এক রসিক নানার প্রেম ঘঠিত ব্যাপার নিয়ে এলাকার মানুষের মাঝে বইছে সমালোচনার ঝড়।এই রসিক নানা উল্টাছড়ি গ্রামের হাসান আলীর ছেলে আমজাদ হোসেন বিটি বলে জানা যায়। বিশ্বস্ত সূত্রে খবর পেয়ে উল্টাছড়ি গ্রামে সরেজমিনে ঘুরে আলাপকালে জানা যায়, কথিত নানা আঠার বছর পূর্বে এলাকার মৃত শাসছুদ্দিনের মেয়ে মনোয়ারা বেগম (৩৫) কে বিবাহ করে। তাদের সংসারে রয়েছে এক মেয়ে ও দুই ছেলে। মেয়ে হাজেরা স্থানীয় বিদ্যালয়ের সপ্তম শ্রেণীর ছাত্রী আর ছেলে মামুন ও হারুণ ছোট পানছড়ি (উত্তর) সরকারী প্রাথমিক বিদ্যালয়ের ৪র্থ শ্রেণীর ছাত্র। আমজাদ হোসেন বিটির প্রেমিকা একই গ্রামের রমজান আলীর মেয়ে রাবিয়া (১২) তার দুই ছেলে মামুন ও হারুনের সাথে একই ক্লাশ অর্থ্যাৎ চতূর্থ শ্রেণীতে পড়ে। তাছাড়া রাবেয়া বিটির ভাগনীর মেয়ে বলে সম্পর্কে তার নাতনী। সেই দুর্বলতার সুযোগ নিয়েই নানা-নাতনী দীর্ঘদিন ধরে প্রেম প্রেম খেলায় হাবু-ডুবু খাচ্ছে বলে আশ-পাশ এলাকাবাসী সূত্রে জানা যায়। তাছাড়া তার দুই ছেলে মামুন ও হারুনকে স্কুলে যেতে কোন টাকা পয়সা না দিলেও নাতনীর হাতে সময় মত পৌঁছে যেত সিংগারা, আচার ও আইসক্রীমের টাকা। তাই তার ছেলেরাও এ নিয়ে ক্ষুদ্ধ।

তাছাড়া নাতনীর সাথে নিজ ঘরে অবৈধ মেলা-মেশার দৃশ্য মেয়ে হাজেরা দেখে ফেলায় আরো বেশী ক্ষুদ্ধ হয় আমজাদ হোসেন বিটি। পাড়া প্রতিবেশীর সাথে সরেজমিনে আলাপকালেও এসব ঘটনার সত্যতা সবাই এক বাক্যে স্বীকার করেন। বিভিন্ন ভাবে প্রেমে বাঁধাগ্রস্ত হয়ে ছেলে-মেয়ের লেখাপড়ার খরচ, সাংসারিক খরচ, রেশন কার্ড বন্ধক দেওয়া ও তার স্কুল পড়ুয়া মেয়ের বই পুড়িয়ে দেওয়ার মত ন্যক্কারজনক ঘটনাও ঘটিয়েছে। বর্তমানে নানা-নাতনী পানছড়ি ছেড়ে খাগড়াছড়ি সদরে ভিন্ন জায়গায় অবস্থান করলেও মোবাইলে নিয়মিত চলছে তাদের রসের প্রেমালাপ। যে কোন মুহুর্তে দু’জন ভালোবাসাকে বাস্তবে রূপ দিতে অজানার উদ্দেশ্যে পাড়ি জমাতে পারে বলে অনেকেই মনে করছেন।

এলাকাবাসী মনে করছেন একটি পরিবারকে বাঁচাতে হলে নানা-নাতনীর প্রেমের সমাপ্তি ঘটাতে হবে। আর তা প্রশাসনের আশু হস্তক্ষেপ লাগবে। তাছাড়া এ ব্যাপারে বিহীত ব্যবস্থা না নিলে নতুন প্রজন্মরা প্রথভ্রষ্ট হয়ে আমজাদ হোসেন বিটির পথ অনুসরণ করে অন্ধকার জগতে পা বাড়ানোর সম্ভবনা রয়েছে বলে অভিজ্ঞ মহল ধারনা করছেন।

Print Friendly, PDF & Email
Facebook Comment

One Reply to “পানছড়িতে রসিক নানার প্রেমের ফাঁদে বার বছর বয়সী নাতনী”

  1. Nabalikar songey sex to rape er porjaye porey… Ei pervert lok tar biruddhey police complain korey immediate action neoa uchit. Parar manush dhorey dholai dei na keno Bujhtey parchhi na….Hai Bangladesh…!

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

আরও পড়ুন