মাটিরাঙ্গায় কাল থেকে শুরু হচ্ছে সপ্তাহব্যাপী বৈশাখী মেলা

1974992_630171263717851_1931032722_n

মুজিবুর রহমান ভুইয়া :

‘এসো মিলি প্রাণের উৎসবে’ এ শ্লোগানকে ধারন করে আগামীকাল শনিবার থেকে খাগড়াছড়ির মাটিরাঙ্গায় শুরু হতে যাচ্ছে সপ্তাহ ব্যাপী বৈশাখী মেলা। মাটিরাঙ্গা উপজেলা ক্রীড়া সংস্থার ব্যাবস্থাপনায় গত কয়েক বছরের মধ্যে এবারই প্রথম অত্যন্ত ঝাঁকজমকপূর্ণভাবে মাটিরাঙ্গা উপজেলা পরিষদ মাঠে আয়োজন করা হয়েছে বৈশাখী মেলার। সকাল ১১ টার দিকে মাটিরাঙ্গা জোন অধিনায়ক লে. কর্ণেল মোহাম্মদ ইয়াছির জাহান হোসেন আনুষ্ঠানিকভাবে এ মেলার উদ্বোধন করবেন।

উদ্বোধনী অনুষ্ঠানে মাটিরাঙ্গা উপজেলা চেয়ারম্যান মো: তাজুল ইসলাম তাজু, সাবেক উপজেলা চেয়ারম্যান মো: শামছুল হক ও মাটিরাঙ্গা পৌরসভার মেয়র আবু ইউসুফ চৌধুরী বিশেষ অতিথি হিসেবে উপস্থিত থাকবেন বলে জানিয়েছেন আয়োজক কমিটির সদস্য সচিব মো: দেলোয়ার হোসেন রিপন।

মেলা আয়োজনের সকল প্রস্তুতি ইতিমধ্যে সম্পন্ন করেছে মেলার আয়োজক কর্তৃপক্ষ। মেলার একদিন বাকি থাকতেই নতুন সাজে সেজেছে মেলা প্রাঙ্গণ। আলোকবাতির ঝলকানীতে রঙ্গিণ হয়ে উঠেছে মাটিরাঙ্গা উপজেলা পরিষদ প্রাঙ্গণসহ মাটিরাঙ্গার প্রধান সড়কটি। উড়ছে নানা রঙ্গের বাহারী পতাকা।

মাটিরাঙ্গার বৈশাখী মেলায় প্রথম বারের মতো যুক্ত করা হয়েছে ‘নাগরদোলা‘। যা বৈশাখী মেলাকে পরিপূর্ণ করে তুলতে ভুমিকা রাখবে। এছাড়াও মেলা স্টলে প্রতিদিনই থাকছে র‌্যাফল ড্র। হরেক রকমের স্টল থাকছে মেলা প্রাঙ্গণে। ইতিমধ্যে ২১টি স্টল বরাদ্ধ দেয়া হয়েছে বলে মেলা অফিস সূত্রে জানা গেছে। এছাড়াও এবারই মেলায় যুক্ত করা হয়েছে ‘মিডিয়া কর্ণার’। যেখান থেকে স্থানীয় সাংবাদিকরা প্রতিদিন মেলার সব খবর প্রচার করার সুযোগ পাবে।

মেলার শৃঙ্খলা রক্ষায় আয়োজক কমিটির নিজস্ব স্বেচ্ছাসেবকদের বাইরেও নিরপত্তায় নিয়োজিত থাকবে পুলিশ ও আনসার-ভিডিপি সদস্যরা। মেলায় বাড়তি নিরপত্তা নিশ্চিত করতে সেনা টহল থাকবে বলে জানিয়ে মাটিরাঙ্গা জোনের এ্যাডজোটেন্ড ক্যাপ্টেন ওয়ালী। তিনি পার্বত্যনিউজকে বলেন, পুলিশের পাশাপাশি মেলার আইন-শৃঙ্খলা রক্ষায় সেনা বাহিনীর সজাগ দৃষ্টি থাকবে। মেলা প্রাঙ্গণে কেউ বিশৃঙ্খলার চেষ্ঠা করলেই তাদের বিরুদ্ধে ব্যবস্থা নেয়া হবে।

এদিকে মেলা আয়োজক কমিটির আহবায়ক জুয়েল চাকমা বৈশাখী মেলা সকল সম্প্রদায়ের সব বয়সী মানুষকে এক কাতারে এনে দাঁড় করাবে এমন কথা জানিয়ে বলেন, পাহাড়ীরা বৈসাবী আর বাঙ্গালীরা নববর্ষ পালন করে থাকে যার যার পরিসরে। আমরা সকলকে এক জায়গায় এনে দাঁড় করাতেই ‘এসো মিলি প্রাণের উৎসবে’ এ শ্লোগানে বৈশাখী মেলার আয়োজন করেছি ।

Print Friendly, PDF & Email
Facebook Comment

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

আরও পড়ুন