পার্বত্য চট্টগ্রাম বিদ্যুৎ বিতরণ উন্নয়ন প্রকল্পের দরপত্র নিয়ে অভিযোগ

অনিয়ম

রাঙামাটি প্রতিনিধি :

পার্বত্য চট্টগ্রাম বিদ্যুৎ বিতরণ উন্নয়ন প্রকল্পের দরপত্র নিয়ে অভিযোগ উঠেছে। মডার্ন ইলেট্রিক এন্টারপ্রাইজের নামে স্থানীয় যুবলীগ কর্মী ইকবাল হোসেন দরপত্র জমা দিতে বাধা দেওয়ার লিখিত অভিযোগ সংশ্লিষ্ট পিডির বরাবরে। নির্ধারিত সময়ে টেন্ডার বাক্স না খুলে লিখিত অভিযোগের বিষয়ে টেন্ডার কমিটি মতামত দিয়েছেন সংশ্লিষ্ট কর্তৃপক্ষের কাছে।

কর্তৃপক্ষের সিদ্ধান্তে তিন সদস্য বিশিষ্ট কমিটি গঠন করা হয়েছে। কমিটি অভিযোগের সত্যতা যাচাই বাছাই করে টেন্ডার বাক্স খোলার বিষয়ে অথবা বাতিল করার ব্যাপারে সিদ্ধান্ত দিবেন। একই ঘটনায় যে সমস্ত ঠিকাদারগণ দরপত্র জমা দিয়েছেন তারাও অভিযোগের বিষয়ে লিখিত পাল্টা জবাব দেওয়ার জন্য প্রক্রিয়া শুরু করেছেন।

জানা গেছে, রাঙামাটি, বান্দরবান ও খাগড়াছড়ি জরুরি ভিক্তিতে মেরামতের জন্য পার্বত্য চট্টগ্রাম বিদ্যুৎ বিতরণ উন্নয়ন প্রকল্পের তিন গ্রুপে ৩৮ লক্ষ ব্যয়ে দরপত্র আহবান করে। দরপত্র জমাদানের শেষ দিন ছিল সোমবার দুপুর ১২টা পর্যন্ত। তার আগ থেকে ইকবাল ক্ষমতাসীন দলের অন্য গ্রুপের সাথে নিবার্হী প্রকৌশলী অতিক্রম চাকমা টেন্ডার বাক্সের পার্শ্বে দাড়িয়ে তর্ক করতে দেখা গেছে। এসময় কোতয়ালী থানার পুলিশ, নিবার্হী প্রকৌশলী অতিক্রম চাকমা, ঠিকাদার ইলিয়াছ ও সংবাদকর্মীরা উপস্থিত ছিলেন।

অভিযোগকারী জানায়, কিছু ঠিকাদারের সাথে সমঝোতা বিষয়ে আমাকে জানানো হয়নি বলে দরপত্র জমা দিতে এসেছি।

নিবার্হী প্রকৌশলী অতিক্রম চাকমা প্রতিবেদককে জানায়, মডার্ন ইলেট্রিক এন্টারপ্রাইজের নামে যুবলীগ নেতা নিধারিত সময়ের আগে আসলে মৌখিক বাধার কারণে দরপত্র জমা দিতে পারে নি। দরপত্র জমা দেওয়ার জন্য একাধিকবার বলেছি। পরে নির্ধারিত সময়ের (১২টর) পর দরপত্র জমা দিতে গেলে আমি বাধা দিয়েছি।

শুধু ইকবাল একজনই অভিযোগ করেছে আর কোন প্রকৃত ঠিকাদার অভিযোগ করে নি। তাই টেন্ডার কমিটির সিদ্ধান্তে নিধারিত সময়ে টেন্ডার বাক্স ওপেন করা হয়নি।

Print Friendly, PDF & Email
Facebook Comment

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

আরও পড়ুন