পার্বত্য জেলা পরিষদ বিল পাস হওয়ার প্রতিবাদে মহালছড়িতে পিসিপি’র বিক্ষোভ মিছিল ও সমাবেশ

Mahalchari JSS news 25-11-2014
মহালছড়ি প্রতিনিধি:

জাতীয় সংসদে ৩ পার্বত্য জেলা পরিষদ সংশোধন বিল পাস ও তিন পার্বত্য জেলা পরিষদের নির্বাচনের দাবীতে মহালছড়িতে বিক্ষোভ মিছিল ও সমাবেশ করেছে এমএন লারমা গ্রুপের পার্বত্য চট্টগ্রাম পাহাড়ি ছাত্র পরিষদ (পিসিপি)।

মঙ্গলবার দুপুর সাড়ে ১২টায় বিক্ষোভ মিছিলটি মহালছড়ি টাউন হল থেকে শুরু হয়ে উপজেলা সদরের গুরত্বপূর্ণ সড়ক প্রদক্ষিণ শেষে মহালছড়ি সদর ইউনিয়ন পরিষদের বটতলায় গিয়ে বিক্ষোভ সমাবেশে মিলিত হয়।

সমাবেশে মহালছড়ি উপজেলা সভাপতি সুজন চাকমা‘র সভাপতিত্বে বক্তব্য রাখেন, জনসংহতি সমিতির কেন্দ্রীয় কমিটির সাংগঠনিক সম্পাদক ও মহালছড়ি উপজেলা চেয়ারম্যান বিমল কান্তি চাকমা, জেএসএস কেন্দ্রীয় কমিটির তথ্য ও প্রচার সম্পাদক ও মহালছড়ি উপজেলা মহিলা ভাইস চেয়ারম্যান কাকলী খীসা, জেএসএস কেন্দ্রীয় সদস্য ও সাবেক উপজেলা ভাইস চেয়ারম্যান থুইলাঅং মারমা, জেএসএস মহালছড়ি উপজেলা শাখার সভাপতি প্রিয় কুমার চাকমা, পাহাড়ি ছাত্র পরিষদ কেন্দ্রীয় কমিটির সহ-সাধারণ সম্পাদক দিপু চাকমা ও খাগড়াছড়ি জেলা শাখার সভাপতি রুপন চাকমা প্রমূখ।

সমাবেশে বক্তারা, সংসদে পাস হওয়া তিন পার্বত্য জেলা পরিষদ সংশোধন বিলের তীব্র নিন্দা ও প্রতিবাদ জানিয়ে বলেন, তিন পার্বত্য জেলা পরিষদে সরকার দলীয় লোকদের পূর্ণবাসন করতে নির্বাচনকে পাশ কাটানো ও পার্বত্য চট্টগ্রাম চুক্তি বাস্তবায়নকে সুকৌশলে এড়িয়ে যাওয়ার লক্ষ্যে সরকার পার্বত্য চুক্তি লঙ্ঘন করে তিন পার্বত্য জেলা পরিষদ আইন সংশোধন বিল তড়িঘড়ি করে পাস করেছে।

অনির্বাচিত ব্যক্তিদের দিয়ে জেলা পরিষদ পরিচালনা করে পার্বত্যবাসী ন্যায্য সুযোগ সুবিধা থেকে বঞ্চিত হবে এবং পার্বত্য জেলা পরিষদ কখনোই শক্তিশালী, গতিশীল ও জবাবদিহিমূলক হবে না। তাই সংশোধিত এ বিলটি পার্বত্য চট্টগ্রাম জনসংহতি সমিতি (এম,এন,লারমা) প্রত্যাখান করেছে বলে জানান।

Print Friendly, PDF & Email
Facebook Comment

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

আরও পড়ুন