পার্বত্য নিউজে প্রকাশিত সংবাদে পানছড়ির মরণ ফাঁদে হাসি ফোটালো সেনাবাহিনী

Kalvat PIC

শাহজাহান কবির সাজু:
খাগড়াছড়ি জেলার পানছড়ি উপজেলায় “মরণ ফাঁদ দিয়ে কোমলমতি শিশুদের পারাপার” সংবাদটি জনপ্রিয় অনলাইন পার্বত্য নিউজে প্রকাশিত হওয়ার চার দিনের মধ্যেই সুন্দর ও মজবুত একটি কালভার্ট নির্মাণ করে জনসাধারনের চলাচলের উপযোগী করে তুলেছেন পানছড়ি সাব জোনের সেনাসদস্যরা।

উপজেলার ৩নং পানছড়ি ইউপির তালুকদারপাড়া সরকারী প্রাথমিক বিদ্যালয় সড়কে নির্মিত কালভার্টটি বৃহস্পতিবার সকাল ১১টায় ফিতা কেটে উম্মুক্ত করে দেন খাগড়াছড়ি জোনের অধিনস্থ ১৪ই বেঙ্গলের পানছড়ি সাব জোন অধিনায়ক মেজর মোস্তফা কামাল কুশল। এ সময় বিদ্যালয় পড়ুয়া প্রায় শতাধিক কোমলমতি শিশুর বাঁধভাঙ্গা আনন্দ ও ছোটাছুটির দৃশ্য ছিল বেশ উপভোগ্য।

সাব জোন অধিনায়ক বলেন, এই প্রতিবেদকের মাধ্যমে অনলাইন পার্বত্য নিউজে মরণ ফাঁদের খবরটি জানতে পেরে কালভার্টটি তৈরীর উদ্যেগ নিয়ে দ্রুতগতিতে তা সম্পন্ন করা হয়। এই ধরনের বস্তুুনিষ্ট সংবাদ পত্রিকায় বেশী বেশী প্রকাশ করা দরকার বলে তিনি জানান।

এ সময় উপস্থিত ছিলেন ৩নং পানছড়ি ইউপি চেয়ারম্যান অসেতু বিকাশ চাকমা, উপজেলা আওয়ামী লীগের সাংগঠনিক সম্পাদক মো: আবু তাহের, ইউপি সদস্য জয় প্রদাস দেব, বাজার উন্নয়ন কমিটির সভাপতি হেদায়েত আলী তালুকদার ও তালুকদারপাড়া সরকারী প্রাথমিক বিদ্যালয়ে প্রধান শিক্ষক কুঞ্জুমা আক্তার।

কিছুদিন পূর্বে মরণ ফাঁদের নিচে পড়ে আহত হওয়া প্রথম শ্রেণীর ছাত্র নিলয় সাহা ও কামরুল জানায়, আর ভয় নেই তুফান বেগে দৌড়ে বিদ্যালয় আসা-যাওয়া করতে পারব।

তাছাড়া বিদ্যালয় পড়ুয়া রাবেয়া, ইসা, প্রীতি দাস, ডায়মন্ড বড়ুয়া ও অজয় বড়ুয়া সেনাবাহিনীর প্রতি কৃতজ্ঞতা জানিয়ে মুচকি হেসে বলে দৌঁড়িয়ে দৌঁড়িয়ে বিদ্যালয়ে আসার মজাই আলাদা।

সেনাবাহিনীর উদ্যোগে প্লেন সিড, বালুর বস্তা, বড় বড় খুটি ও মজবুত কাঠের ছাউনি দিয়ে নির্মিত কালভার্টটি পেয়ে তালুকদারপাড়াবাসীর মধ্যে বইছে স্বস্তির নি:শ্বাস।

Print Friendly, PDF & Email
Facebook Comment

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

আরও পড়ুন