‘পাহাড়ের শান্তি-শৃঙ্খলা বজায় রাখতে সজাগ থাকার আহ্বান’

fec-image

 শান্তি সম্প্রীতি উন্নয়নে বাংলাশে সেনাবাহিনী কাজ করছে উল্লেখ করে ৩০ বীর খাগড়াছড়ি সদর জোনের উপ-অধিনায়ক মেজর মো. রিয়াদুল ইসলাম বলেছেন, পাহাড়ের শান্তিপূর্ণ অবস্থান ও স্থিতিশীলতা বজায় রাখতে নীরলসভাবে কাজ করে যাচ্ছে বাংলাদেশ সেনাবাহিনী।

তিনি আজ (রবিবার) সকালে খাগড়াছড়িতে পেশাজীবী সাংবাদিকদের সাথে মতবিনিময়কালে এসব কথা বলেন।

তিনি আরো বলেন, পাহাড়ের সকল জাতি গোষ্ঠির সৌহাদ্যপূর্ণ সহাবস্থান, ভ্রাতৃত্বের বন্ধন অটুট রেখে কাজ করতে হবে সকলকে। পার্বত্যবাসীর শান্তি যাতে ষড়ন্ত্রকারীরা নষ্ট করতে না পারে সে বিষয়ে বিশৃঙ্খলাকারীদের বিষয়ে সকলকে সজাগ থাকতে আহ্বান জানান তিনি। একই সাথে পাহাড়ি-বাঙ্গালী জাতি ভেদ ভুলে ঐক্যবদ্ধ হয় সকলকে পাহাড়ে স্থায়ী শান্তির পথ সুগমে এক হয়ে পথচলার অনুরোধ জানান তিনি।

খাগড়াছড়ি সদর জোন কমান্ডার লে. কর্নেল সাইফুল ইসলাম সুমন পিএসসি অসহায় দরিদ্র পরিবারের চিকিৎসা, লেখা-পড়াসহ বিভিন্ন কাজের জন্য আর্থিক সহায়তা তুলে দেন। পরে শতাধিক দুস্থ শীতার্তদের মাঝে শীতবস্ত্র বিতরণ করা হয়। এ সময় প্রধান অতিথি বলেন, পাহাড়ে দুস্থ ও গরীব অসহায় মানুষের পাশে থেকে তাদের চিকিৎসা সেবা প্রদান, শীতবস্ত্র প্রদান এবং যেকোন সমস্যা সমাধানে আর্থিক সহায়তা অব্যাহত থাকবে।

অনুষ্ঠানে খাগড়াছড়ি সদর জোনের মেজর শামীম রহমান, এ্যাডজুটেন্ট ক্যাপ্টেন সাকিব সালমান, খাগড়াছড়ি টিভি জার্নালিস্ট এসোসিয়েশনের সাধারণ সম্পাদক এইচএম প্রফুল্ল, খাগড়াছড়ি সাংবাদিক ইউনিয়ন সভাপতি প্রদীপ চৌধুরী, সাধারণ সম্পাদক সৈকত দেওয়ান, সাবেক সভাপতি নুরুল আজম, রিপন সরকার, মংসাপ্রু মারমা, দুলাল হোসেন, রূপায়ন তালুকদার, আল-মামুন, নুরুচ্ছাফা মানিক, শংকর চৌধুরী উপস্থিত ছিলেন।

Print Friendly, PDF & Email
Facebook Comment

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

আরও পড়ুন