পাহাড়ে চাঁদাবাজির প্রতিবাদে জাগো পার্বত্যবাসীর মানববন্ধন

Bandarban pic-20.3
স্টাফ রিপোর্টার:

পাহাড়ে সন্ত্রাস, চাঁদাবাজি, আপহরণ, গুম, নির্বিচারে বাঙালীদের হত্যার প্রতিবাদে জাগো পার্বত্যবাসী’র ব্যানারে মানববন্ধন ও বিক্ষোভ সমাবেশ করেছে সংগঠনটির সমর্থকরা। শুক্রবার বান্দরবান প্রেস ক্লাবের সামনে ঘণ্টাব্যাপী মানববন্ধনে বক্তব্য রাখেন সংগঠনটির নেতা আব্দুল জলিল, সিরাজুল ইসলাম, কামাল হোসেন, আবিদুর রহমান, সোহাগ প্রমুখ।

মানববন্ধনে বক্তারা বলেন, পার্বত্য চট্টগ্রাম জনসংহতি সমিতি প্রধান জ্যোতিরিন্দ্র বোধিপ্রিয় ওরফে (সন্তু লারমা) পার্বত্য চট্টগ্রামকে অশান্ত করতে নানা ধরনের ষড়যন্ত্র করে আসছে। চুক্তি বাস্তবায়নের নামে তার বাহিনীর সদস্যরা পাহাড়ে ব্যাপক চাঁদাবাজি, সন্ত্রাস, গুম, অপহরণ, বাঙালীদের নির্বিচারে হত্যাকাণ্ড পরিচালনা করে আসছে। পাহাড়ের শান্তি ও সম্প্রীতি বিনষ্টকারী সন্তু লারমার বিচার দাবী করেন বক্তারা।

বক্তারা অভিযোগে করে বলেন, সন্তু লারমার বাহিনী পাহাড়ী-বাঙালী সাধারণ মানুষকে অস্ত্রের মুখে জিম্মি করে কোটি কোটি টাকা চাঁদা আদায় করছে। আর এ চাঁদার টাকা দিয়ে অবৈধ অস্ত্র মজুদ করছে। তার বাহিনী যে কোন সময় আবারো গেরিলা যুদ্ধ পরিচালনা করতে পরে।

তারা বলেন, ১১মার্চ জাগো পার্বত্যবাসী সংগঠনের কর্মী ও জেএসএস কর্মীদের মধ্য সংঘর্ষের পর থেকে পাহাড়ে বিভিন্ন ধরনের যানবাহন চলাচল বন্ধ করে দিয়েছে সন্তু লারমার সমর্থকরা। প্রশাসন যদি এর প্রতিকার না করে আন্দোলনের হুমকি দিয়েছেন জাগো পার্বত্যবাসী’র সমর্থকরা।

Print Friendly, PDF & Email
Facebook Comment

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

আরও পড়ুন