পিছিয়ে পড়া জনগোষ্ঠির জীবনমান উন্নয়নে ওয়ান স্টপ সার্ভিস চালু করা হবে: ব্রি. জেনারেল স ম মাহবুব

Khagrachhari-pic-4-8-2015

সিনিয়র স্টাফ রিপোর্টার :

খাগড়াছড়ি রিজিয়নের আওতাধীন প্রত্যন্ত অঞ্চলের পিছিয়ে পড়া জনগোষ্ঠির জীবনমান উন্নয়নে প্রতিটি জোনের তত্বাবধানে ওয়ান স্টপ সার্ভিস চালু করার ঘোষণা দিয়ে খাগড়াছড়ি রিজিয়ন কমান্ডার ব্রিগেডিয়ার জেনারেল স ম মাহবুব-উল-আলম এসজিপি (পিএসসি) বলেছেন, এতে উপজেলার সরকারী-বেসরকারী সেবা প্রদানকারী প্রতিষ্ঠানগুলোকে একত্রিত করা হবে যাতে করে পিছিয়ে পড়া জনগোষ্ঠির জীবনযাত্রার মান উন্নয়ন ও সক্ষমতা বৃদ্ধি করে।

মঙ্গলবার সকালের দিকে মহালছড়ি টাউন হল প্রাঙ্গণে উপজেলার প্রত্যন্ত অঞ্চলে বসবাসকারী জনগোষ্ঠির স্বাস্থ্য সচেতনতার করার লক্ষ্যে কমিউনিটি ফার্স্ট এইড ট্রেনিং‘র উদ্বোধনকালে তিনি এসব কথা বলেন। খাগড়াছড়ি রিজিয়নের এমডিএস, খাগড়াছড়ি সিভিল সার্জন ও মহালছড়ি উপজেলা প্রশাসনের সহযোগিতায় মহালছড়ি জোন কমিউনিটি ফার্স্ট এইড এ ট্রেনিংয়ের আয়োজন করে।

এসময় খাগড়াছড়ি পার্বত্য জেলা পরিষদের চেয়ারম্যান কংজরী চৌধুরী, খাগড়াছড়ির জেলা প্রশাসক মুহাম্মদ ওয়াহিদুজ্জামান, খাগড়াছড়ি রিজিয়নের মেডিকেল কোরের অধিনায়ক লে. কর্নেল হামিদ, মহালছড়ি উপজেলা চেয়ারম্যান বিমল কান্তি চাকমা ও মহালছড়ি উপজেলা নির্বাহী অফিসার আশফাকুল নোমানসহ সামরিক-বেসামরিক কর্মকর্তা, নির্বাচিত জনপ্রতিনিধি, গণমাধ্যমকর্মী ও সুশীল সমাজের প্রতিনিধিরা উপস্থিত ছিলেন।

খাগড়াছড়ি পার্বত্য জেলা পরিষদের চেয়ারম্যান কংজরী চৌধুরী প্রশিক্ষণ পরবর্তী কাজের সুবিধার্থে চিকিৎসা সামগ্রী প্রদানের আশ্বাস দিয়ে বলেন, পাহাড়ের প্রত্যন্ত জনপদে বসবাসকারী জনগোষ্ঠির কল্যাণে প্রশিক্ষণলব্ধ জ্ঞান কাজে লাগাতে হবে।

প্রসঙ্গত, উপজেলার বিভিন্ন সম্প্রদায়ের ৩০ জন প্রশিক্ষণার্থীকে প্রতিদিন চার পিরিয়ড করে ২০দিন ব্যাপী কমিউনিটি ফার্স্ট এইড ট্রেনিং প্রদান করা হবে।

Print Friendly, PDF & Email
Facebook Comment

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

আরও পড়ুন