বাচঁতে চায় কিডনি আক্রান্ত বাইশারীর হাবিবুল্লাহ

Habibulla pic

মো.আবুল বাশার নয়ন:
মানবদেহের চালিকা শক্তি দুটি কিডনী প্রায় নষ্ট হয়ে যাওয়ার পরও ঘরে বসে নেই নাইক্ষ্যংছড়ির বাইশারী ইউনিয়নের মো: হাবিবুল্লাহ (৩৫)। সুন্দর এই পৃথিবীর আলোছায়ায় আরও কিছু দিন বাঁচতে এবং পরিবারের আহার যোগাতে জীবন যুদ্ধ চালিয়ে যাচ্ছেন তিনি। বর্তমানে তিনি বান্দরবান জেলার নাইক্ষ্যংছড়ি উপজেলার বাইশারী বাজারে একটি ছোট্ট পানের দোকান করেই নতুন করে বাঁচার স্বপ্ন দেখছেন।

খুব দ্রুত কিডনী সংযোজন করা না হলে সুন্দর পৃথিবী থেকে হয়তো তাকে বিদায় নিতে হবে এমনটাই জানিয়েছেন চিকিৎসকরা। বিগত চার বছর যাবত তার অভাব-অনটনের পরিবার সহায় সম্বল বিক্রি করে সাধ্যমত কয়েক লক্ষ টাকা চিকিৎসা বাবদ ব্যয় করে ফেলেছেন। বর্তমানে তিনি চট্টগ্রাম কিডনি ফাউন্ডেশনে সপ্তাহে দুই বার ডাইয়ালিসিজ করে কোন মতে বেঁচে আছেন। প্রতি মাসে ৩৫-৪০ হাজার টাকা তার চিকিৎসা ব্যয় হচ্ছে।

এদিকে তার পরিবারের অপর এক সদস্য কিডনি দেওয়ার জন্য সম্মতি দিলেও তা প্রতিস্থাপন করার জন্য প্রায় সাড়ে ৪ লাখ টাকা দরকার। কিন্তু টাকার অভাবে তার কিডনি সংযোজন করানো যাচ্ছে না। তাই বেঁচে থাকার তাগিদে কিডনি প্রতিস্থাপনের লক্ষ্যে সরকার, হৃদয়বান ব্যক্তি, এনজিও সংস্থা, প্রবাসী ও সমাজের বিত্তবানদের কাছে আর্থিক সাহায্য পাওয়ার জন্য আবেদন জানিয়েছেন তিনি।

এদিকে আর্থিক অনটনে হাবিবুল্লাহর ১০ম ও ১ম শ্রেণীতে পড়ুয়া দুই ছেলে বর্তমানে লেখা-পড়া বন্ধ হয়ে যাওয়ার উপক্রম হয়ে দাঁড়িয়েছে।

সাহায্য পাঠানোর ঠিকানা : মোঃ হাবিব উল্লাহ, বাইশারী, নাইক্ষ্যংছড়ি, বান্দরবান, ইসলামি ব্যাংক, ইদগাঁও শাখা, হিসাব নং- ১৯৪৭০, মোবাইল নং- ০১৯৩০-৭৩৮৯২০, বিকাশ- ০১৮২৭-৮৯৮০৩৩।

Print Friendly, PDF & Email
Facebook Comment

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

আরও পড়ুন