পেকুয়ার ইয়াবা সম্রাট নুরু পুলিশের হাতে আটক

atok_103031
পেকুয়া প্রতিনিধি :
পেকুয়ায় ইয়াবা সম্রাট নুরুল আলম নুরুকে আটক করছে থানা পুলিশ। এ সময় তার কাছ থেকে ৩৭০ পিস ইয়াবা ও ইয়াবা বিক্রির পাঁচ হাজার টাকা উদ্ধার করছে পুলিশ।

১৭ জুলাই রাত সাড়ে ৯ টার দিকে পেকুয়া থানার এ এস আই নাছির উদ্দিন ও এএসআই মনিতোষ গোপন সংবাদের ভিত্তিতে অভিযান চালিয়ে উপজেলার মগনামা ইউনিয়নের জেটিঘাট সংলগ্ন মৌলভী পাড়াস্থ নিজ বাড়ী থেকে আটক করে। নুরুল আলম নুরু ওই এলাকার উকিল আহমদের পুত্র।

পুলিশ ও স্থানীয়রা জানান, নুরুল আলম নুরু একজন ইয়াবা সম্রাট। দীর্ঘ দিন ধরে মগনামা জেটিঘাট ও নিজবাড়ীতে ইয়াবার আসর জমজমাট করে তুলে। এ এলাকার মাদকসেবনকারীরা তার কাছ থেকে ইয়াবা সংগ্রহ করে। এছাড়াও সন্ধ্যা নেমে এলে নুরুর বাড়ীতে চলে মদের আসর। নুরু শুধু মগনামায় ইয়াবা বিক্রিয় করত না, বরং পার্শ্ববর্তী কুতুবদিয়াও সরবরাহ করত। স্বামীর সাথে তার স্ত্রী মগনামা ইউপির সাবেক মহিলা মেম্বার শাহনাজ পারভিনও ইয়াবা ব্যবসার সাথে জড়িত হয়ে যায়। দুইজনেই মিলে হরদম চালায় ই্য়াবা ব্যবসা। বিভিন্ন জায়গা থেকে ইয়াবা এনে স্বামীকে ব্যবসায় সহযোগিতা করতেন স্ত্রী শাহনাজ পারভিন। আগেও ইয়াবাসহ পুলিশ আটক করে জেলহাজতে দিয়েছিলো তাকে।

কয়েকমাস জেলে থেকে আবার জামিন নিয়ে চলে এসে শুরু করে ইয়াবা ব্যবসা। পুলিশ জানায়, ওই নুরুল আলমের বাড়ীতে ইয়াবার একটি বড় চালান আসছে শুনে অভিযান পরিচালনা করি। কিন্তু পুলিশের অবস্থান টের পেয়ে পিছনের দরজা দিয়ে বিপুল পরিমাণ ইয়াবা নিয়ে স্ত্রী শাহনাজ পারভিন পালিয়ে যায়।

এএসআই নাছির জানিয়েছেন, ধৃত নুরুল আলমকে প্রধান আসামী করে আরো ৩ জনের বিরুদ্ধে পুলিশ বাদী হয়ে মাদক দ্রব্য আইনে মামলা রুজু করে। তিনি আরো জানান, ধৃত নুরুল আলমকে জেলহাজতে প্রেরণ করা হয়েছে। অন্যান্য আসামীরা হলেন একই ইউনিয়নের নাপিতারপাড়া এলাকার বিমল, ফতেয়ালীমার পাড়ার মোজাম্মেল হকের পুত্র ফারুক। এরাও ইয়াবা ব্যবসার সাথে জড়িত বলে ধৃত নুরুল আলম স্বীকার করেন।

এ ব্যাপারে পেকুয়া থানার ওসি জিয়া মো. মোস্তাফিজ ভুইয়া আটকের সত্যতা নিশ্চিত করেছেন।

Print Friendly, PDF & Email
Facebook Comment

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

আরও পড়ুন