পেকুয়ার ২৭ গৃহহীন ও ভূমিহীন পরিবার পেল স্বপ্নের লাল টিনের ঘর

fec-image

মুজিব শতবর্ষ উপলক্ষে প্রধানমন্ত্রী কর্তৃক ১ম পর্যায়ের ৪র্থ ধাপে ভূমি ও গৃহহীন পরিবার হিসেবে স্বপ্নের লাল টিনের ঘর পেলেন কক্সবাজারের পেকুয়ার ২৭ পরিবার।

বুধবার (২২ মার্চ) বুধবার সকাল সাড়ে ১০ টায় উপজেলা হলরুমে গণভবন থেকে প্রধানমন্ত্রী শেখ হাসিনা ভিডিও কনফারেন্সের মাধ্যমে গৃহ ও ভূমিহীনদের মাঝে এসব ঘরের চাবি, জমির দলিল হস্তান্তর কার্যক্রমের উদ্বোধন করেন।

প্রধানমন্ত্রীর উদ্বোধনের পর উপজেলা নির্বাহী অফিসার (ইউএনও)পূর্বিতা চাকমার সভাপতিত্বে এক অনুষ্ঠানের আয়োজন করে উপজেলা প্রশাসন।

উক্ত অনুষ্ঠানে প্রধানমন্ত্রীর দেওয়া ভূমিহীন ও গৃহহীনদের ২৭ টি পরিবারের মাঝে ঘরের চাবি ও জমির দলিল হস্তান্তর করেন উপজেলা চেয়ারম্যান জাহাঙ্গীর আলম।

উদ্বোধনী অনুষ্ঠানে এ সময় অন্যান্যদের মধ্যে উপস্থিত ছিলেন, উপজেলা সহকারী কমিশনার (ভূমি) জাহেদুল ইসলাম, উপজেলা মহিলা ভাইস চেয়ারম্যান উম্মে কুলসুম মিনু, উপজেলা ভাইস চেয়ারম্যান আজিজুল হক, উপজেলা আওয়ামী লীগের সাবেক উপদেষ্টা এডভোকেট কামাল হোসেন, উপজেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক আবুল কাসেম, পেকুয়া থানার অফিসার ইনচার্জ ওমর হায়দার, উপজেলা প্রকল্প বাস্তবায়ন কর্মকর্তা (পিআইও) আবু তাহের, উপজেলা উপজেলা প্রশাসনের বিভিন্ন দপ্তরের কর্মকর্তা, সাংবাদিক, সুধী সমাজ, রাজনৈতিক সংগঠনের নেতৃবৃন্দ এবং উপকারভোগীরা।

উপজেলা প্রশাসন সূত্রে জানা যায়, এবারে উপজেলার রাজাখালী মৌজার ২নং ওয়ার্ডে ১০টি, সোনাইছড়ি মৌজার মৌলভী পাড়া ১০টি, টইটং মৌজার জালিয়ার চ্যাং ৪টি ও বনকানন ৩টিসহ মোট ২৭টি ঘর উপকার ভোগীদের মাঝে হস্তান্তর করা হয়েছে।

এসব ঘর পাচ্ছেন, উপকূলীয় ইউনিয়ন সমূহের জেলে, শিলখালী ও টইটং ইউনিয়নের গৃহ ও ভুমিহীন, ভিক্ষুকহ অসহায় পরিবার।

প্রধানমন্ত্রীর উপহারে থাকছে ২ শতাংশ জমি, ওই জমির উপর নির্মিত দুইটি করে শয়নকক্ষ, একটি করে বারান্দা, একটি করে রান্নারঘর, একটি করে বাথরুম, বিদ্যুৎ ও বিশুদ্ধ পানিসহ নানা সুযোগ সুবিধা। প্রতিটি ঘর নির্মাণে বরাদ্দ ছিল ২ লাখ ৮৪ হাজার ৫ শত টাকা।

Print Friendly, PDF & Email
Facebook Comment

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

আরও পড়ুন