পেকুয়ায় কারিতাসের বিকল্প জীবিকা ও গৃহ সুরক্ষা সহায়তা বিতরণ

Pekua Pic Karitad 21-06-2014
এম.জুবাইদ, পেকুয়া :
পেকুয়া উপজেলায় বেসরকারী সংস্থা কারিতাস চট্টগ্রাম অঞ্চলের উদ্দ্যোগে উপকূলীয় এলাকা মগনামা, উজানটিয়া, রাজাখালী, বারবাকিয়া, টইটং ও সদর ইউনিয়নের অতিদরিদ্র ২১৬ পরিবারের মাঝে বিকল্প জীবিকা ও গৃহ সুরক্ষা সহায়তা প্রদান করা হয়েছে। এ উপলক্ষে গতকাল ২১ মে পেকুয়া উপজেলা পরিষদ মিলনায়তনে এক অনুষ্ঠানে প্রধান অতিথি ছিলেন উপজেলা শিক্ষা অফিসার তপন কান্তি চৌধুরী।

পেকুয়া সদর ইউপির সদস্য জকরিয়ার সভাপতিত্বে ও মগনামা ইউনিয়নের সিও আবু তাহেরের পরিচালনায় অনুষ্ঠিত উক্ত অনুষ্ঠানে বিশেষ অতিথি ছিলেন কারিতাস চট্টগ্রাম অঞ্চলের দূর্যোগ ব্যবস্থাপনা ও উন্নয়ন বিভাগের মাঠ কর্মকর্তা ড্যানিয়েল ছিপু গোমেজ, পেকুয়া প্রেস ক্লাব প্রতিষ্টাতা সভাপতি মো: ছফওয়ানুল করিম, কক্সবাজার জেলা শ্রমিক দলের সিনিয়র সহ সভাপতি মজিবুল হক চৌধুরী, পেকুয়া চৌমুহুনী ব্যবসায়ী সমিতির সভাপতি এ এম রাফিউল করিম মিন্টু।

এসময় উপস্থিত ছিলেন পেকুয়া ইউনিয়নের সিও সাবিনা ইয়াছমিন। কারিতাসসূত্রে জানা গেছে পেকুয়া উপজেলায় ২১৬ টি অতিদরিদ্র পরিবারের মূখে হাসি ফুটালো বেসরকারী সংস্থা কারিতাস চট্টগ্রাম অঞ্চল। সহায়তা পাওয়া পরিবারের মধ্যে পেকুয়া সদর ইউনিয়নে ৩৬ জন, মগনামা ইউনিয়নে ৩৬ জন, রাজাখালী ইউনিয়নে ৩৬ জন, টইটং ইউনিয়নের ৩৬ জন, বারবাকিয়া ইউনিয়নে ৩৬ জন, উজানটিয়া ইউনিয়নে ৩৬ জন। প্রত্যক উপকার ভোগী পরিবারকে পাঁচ হাজার টাকা করে প্রদান করা হয়েছে। স্ব স্ব ইউনিয়নে বিতরণী অনুষ্ঠানের মাধ্যমে উপকার ভোগীদের কে এ সহায়তা প্রদান করা হয়। 

Print Friendly, PDF & Email
Facebook Comment

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

আরও পড়ুন