পেকুয়ায় গণসংযোগে ব্যস্ত ১১ প্রার্থী

নিজস্ব প্রতিনিধি,পেকুয়া:
আসন্ন উপজেলা পরিষদ নির্বাচন নিয়ে চেয়ারম্যান ভাইস চেয়ারম্যান এবং মহিলা ভাইস চেয়ারম্যান পদপ্রার্থীরা গণসংযোগে ব্যস্ততা সময় পার করছে। শুরু করছে মিছিল শোডাউন গণসংযোগ এবং প্রত্যন্ত অঞ্চলের সাধারণ ভোটারদের সাথে কৌশল বিনিময়। ফলে চায়ের দোকান থেকে শুরু করে মাঠে পর্যন্ত আলোচনা সমালোচনা চলছে এবং প্রার্থীদের অতীত বর্তমান নিয়ে চিন্তা করছে সাধারণ ভোটাররা। আবার প্রার্থীদের মধ্যে কার বেশি গ্রহণযোগ্যতা রয়েছে তাও উঠে আসছে এ আলোচনায়। তবে কে হচ্ছেন উপজেলা পরিষদের ২য় চেয়ারম্যান।

কিন্তু গতবারে বি এন পি একক প্রার্থী দিয়ে প্রথম উপজেলা চেয়ারম্যানের নাম লিখেন উপজেলা যুবদলের আহবায়ক শাফায়েত আজিজ রাজু। কিন্তু তিনি বিগত ৫ বছরে নানা উন্নয়ন এবং দরিদ্র জনগোষ্টির ভাগ্যর জন্য কি উন্নয়ন করছেন তাও উঠে আসছে। তবে তার উন্নয়নের জন্য সাধারণ লোকজন এখনো ভুলতে পারছেন না তাকে। ৫ বছরে বিভিন্ন বিচারে তিনি কোন পক্ষে অবস্থান নেন নি এবং স্বচ্ছ বিচার করার জন্য এলাকায় তার গ্রহণযোগ্যতা বৃদ্ধি পেয়েছে। এদিকে আ’লীগের একক প্রার্থী ওয়াহিদুজ্জামান ওয়ারেচী ও ভাইস চেয়ারম্যান প্রার্থী কবির আহম্মদ মেম্বার, মহিলা ভাইস চেয়ারম্যান নিগার সোলতানা মাশেক ইতিমধ্যে গণসংযোগ শুরু করছেন। নির্বাচনী হাওয়া দেখা দিয়েছে। প্রার্থীদের প্রচার প্রচারণায় মুখর হয়ে উঠেছে পেকুয়ার প্রতিটি অঙ্গন।

এদিকে বসে নেই আ’লীগের বিদ্রোহী প্রার্থী যুবলীগের সাধারণ সম্পাদক জাহাঙ্গীর আলম, আ’লীগের সাবেক সহ সভাপতি জহিরুল ইসলাম তারাও দলের একক প্রার্থীকে মেনে না নিয়ে জোর প্রচারণা চালাচ্ছেন। তাতে করে বসে নেই পেকুয়ায় বি এন পির একক প্রার্থী বর্তমান চেয়ারম্যান শাফায়েত আজিজ রাজু, ভাইস চেয়ারম্যান প্রার্থী অধ্যাপক নুরুজ্জামান মঞ্জু, মহিলা ভাইস চেয়ারম্যান লুৎফা হায়দার রনি গণসংযোগ প্রচার প্রচারণা এবং মানুষদের সাথে কৌশল বিনিময়। এ তিন প্রার্থী নিয়ে সাধারণ মানুষের কাছে ব্যাপক সাড়া জাগিয়েছে। ভোটাররা বলেছেন বি এন পির প্যানেল আ’লীগের প্যানেলের চেয়ে খুবই জনপ্রিয় এবং এলাকায় তাদের গ্রহণযোগ্যতাও রয়েছে বেশি। তবে প্রচারে কেউ কারো বেশি নয়।

অপর দিকে উপজেলা মহিলা ভাইস চেয়ারম্যান প্রার্থী বর্তমান উপজেলা মহিলা ভাইস চেয়ারম্যান নাজনীন ফারজানা লাভলী, জাতীয় পার্টি(এরশাদ) পেকুয়া উপজেলার সদস্য সচিব দিদারুল করিম ও প্রচার প্রচারণা শুরু করেছেন। তবে ১১ জন প্রার্থীর প্রচারণায় মুখর হয়ে তুলেছে পেকুয়ায়। আলোচনায় উঠে এসেছে বি এন পি ও আ’লীগের প্যানেল। তবে নির্বাচনের দিন যতই ঘনিয়ে আসছে ততই নির্বাচনী হওয়া বয়ে যাচ্ছে এবং প্রার্থীরা ব্যস্ততা সময় কাটাছেন। আরামের ঘুম হারাম হয়ে গেছে প্রার্থীদের। রাত জেগে পাড়ায় মহল্লায় মতবিনিময় সভা, কৌশল বিনিময়, দোয়া কামনা এবং সমর্থন আদায় করার চেষ্টা করে যাচ্ছে। তবে প্রচারণায় উঠেে এসেছে বর্তমান চেয়ারম্যান শাফায়েত আজিজ রাজু, ভাইস চেয়ারম্যান প্রার্থী অধ্যাপক নুরুজ্জামান মঞ্জু, মহিলা ভাইস চেয়ারম্যান লুৎফা হায়দার রনি। পেকুয়া বি এন পি অধুষ্যিত এলাকা হওয়ার কারণে বি এন পির প্রার্থীরা বিজয় হওয়ার সম্ভাবনা বেশি দেখা দিয়েছে।   

Print Friendly, PDF & Email
Facebook Comment

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

আরও পড়ুন