পেকুয়ায় গোলাগুলিতে নিহতের ঘটনায় ১৭ জনের বিরুদ্ধে অস্ত্র আইনে মামলা, গ্রেফতার ১২

পেকুয়া প্রতিনিধি:

কক্সবাজারের পেকুয়ায় ওয়াকফ এস্টেটের জমি চিংড়ি ঘের দখলের আধিপত্য নিয়ে দু’পক্ষের মধ্যে গোলাগুলিতে ২ যুবক নিহত ও ৮ জন আহত হওয়ার ঘটনার ৩৬ ঘন্টা পরও হত্যা মামলা দায়ের করা হয়নি।  তবে আগ্নেয়াস্ত্র উদ্ধারের ঘটনায় পুলিশ বাদী হয়ে ১৭ জনকে আসামী করে অস্ত্র মামলা দায়ের করে ১২ জনকে গ্রেফতার করেছে।  পলাতক ৫ জনকে গ্রেফতর করতে অভিযান অব্যাহত রয়েছে।

শনিবার (২৩ ফেব্রুয়ারি) দুপুর ১২টার দিকে পেকুয়ার উপজেলার সদর ইউনিয়নের বিলাচুরায় গোলাগুলির ঘটনায় হতাহত হয়।  পরে পুলিশ অভিযান চালিয়ে ১টি রাইফেল, ৬টি লম্বা বন্দুক, ৩টি কিরিচ, ৩টি রামদা, ১টি দা, ১টি লোহার রড়, ১০টি লাঠি, ১টি টয়োটা জিপ ও ৩টি মোটরসাইকেল উদ্ধার করে।

অস্ত্র উদ্ধারের ঘটনায় পেকুয়া থানার পুলিশ পরিদর্শক (তদন্ত) মো. মিজানুর রহমান বাদী হয়ে ১৭ জনকে আসামী করে অস্ত্র আইনে মামলা দায়ের করেছেন। এই মামলার এজাহার নামীয় ১২ জনকে গ্রেফতার করা হয়েছে।

গ্রেফতারকৃতরা হলেন- আব্দুল কাদের (৩৫), মো. ইকবাল (২৫), মো. নুর (৩২), মো. মিজানুর রহমান (২৮), মো. ওসমান গণি (২৪), মো. ইয়াহিয়া (৩৫), মো. শাহাজাহান (৩৮), ছেনুয়ারা বেগম (৩৫), ওয়াহিদুল ইসলাম (২২), দিদারুল ইসলাম (১৮), আতাউদ্দিন (১৯) ও হুমায়ুন কবির (১৮)।  এদের মধ্যে ৭ জন চকরিয়া ও ৫ জন পেকুয়া উপজেলার বাসিন্দা।

মামলার অপর ৫ আসামী গুলিবিদ্ধ হয়ে পলাতক রয়েছে নিশ্চিত করে পেকুয়া থানার ওসি (তদন্ত) মিজানুর রহমান বলেন, তাদের গ্রেফতারে অভিযান অব্যাহত রয়েছে।  দুইজন নিহতের ঘটনায় গোলাগুলিতে জড়িত দু’পক্ষের দুটি মামলা দায়েরের প্রস্তুতি চলছে।

এদিকে রবিবার (২৪ ফেব্রুয়ারি) দুপুরে চকরিয়া সার্কেলের সিনিয়র সহকারী পুলিশ সুপার কাজী মতিউল ইসলাম ঘটনাস্থল পরিদর্শন করেছেন।  তিনি এসময় জনগণের উদ্দেশ্যে বলেন, হতাহতের ঘটনায় যারা জড়িত তাদের গ্রেফতার পূর্বক আইনের আওতায় আনা হবে।  নিরীহ কেউ হয়রানীর শিকার হবে না।

এ ব্যাপারে পেকুয়া থানার ওসি জাকের হোসেন ভুইয়া বলেন, হত্যা মামলার প্রস্তুতি চলছে।  দোষীদেরকে ছাড় দেওয়া হবে না।

Print Friendly, PDF & Email
Facebook Comment

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

আরও পড়ুন