পেকুয়ায় ছাত্রলীগের দু’পক্ষের মধ্যে উত্তেজনা

পেকুয়া প্রতিনিধি:

কক্সবাজারের পেকুয়ায় ছাত্রলীগের দু’পক্ষের মধ্যে উত্তেজনা হয়েছে। এসময় পুলিশ এসে পরিস্থিতি নিয়ন্ত্রন করে। সংঘর্ষ থামাতে গিয়ে পুলিশ দু’পক্ষের ২জনকে আটক করে। পরে ছাত্রলীগ নেতাদের মধ্যস্থতায় আটককৃতদের ছেড়ে দেওয়া হয়।

গত মঙ্গলবার দুপুরে উপজেলার প্রধান বানিজ্যিক কেন্দ্র আলহাজ্ব কবির আহমদ চৌধুরীর বাজারে এ ঘটনা ঘটে।

প্রাপ্ত সূত্রে জানা যায়, ওইদিন দুপুরে ছাত্রলীগের সালাহ উদ্দিন মাহমুদ গ্রুপ ১৫ই আগস্ট উপলক্ষে বঙ্গবন্ধুকে হত্যা ও হত্যাকারীদের ফাঁসির দাবিতে মিছিলের প্রস্তুতি নেয়। অপর গ্রুপ এম.কফিল উদ্দিন বাহাদুর সমর্থিতরা এটিকে প্রতিপক্ষ গ্রুপের আধিপত্য বিস্তারের প্রচেষ্টা বলে অভিহিত করে। তারা বলে বঙ্গবন্ধু হত্যা ও ১৫ই আগস্টের ঘটনার সাথে মিছিলের কোন ধরনের মিল নাই মর্মে ওই কর্মসূচীর বৈধতা নিয়ে চ্যালেঞ্জ করে।

অপরদিকে সালাহ উদ্দিন মাহমুদ অনুসারী ছাত্রলীগ পেকুয়া চৌমুহনী থেকে মিছিল বের করে পেকুয়া বাজারে ঢোকার চেষ্টা করে। এসময় পেকুয়া বাজারের পশ্চিম পাশে অবস্থানরত এম.কফিল উদ্দিন বাহাদুর অনুসারী ছাত্রলীগ অপর একটি মিছিল নিয়ে বাজারের পুর্ব প্রান্তে মুখোমুখি হয়। এসময় দু’পক্ষের মধ্যে ধাওয়া ও পাল্টা ধাওয়া হয়েছে।

এদিকে উত্তেজনার খবর ছড়িয়ে পড়লে পেকুয়া বাজার ব্যবসায়ী ও সাধারণ মানুষ আতংকিত হয়ে পড়ে। ব্যবসায়ীরা কিছুক্ষণের জন্য দোকানপাট বন্ধ করে। চকরিয়া-মগনামা সড়কের পেকুয়া বাজার পয়েন্টে প্রায় আধা ঘন্টা যান চলাচল ব্যাহত হয়। খবর পেয়ে পেকুয়া থানা পুলিশ ঘটনাস্থলে গিয়ে পরিস্থিতি নিয়ন্ত্রনে আনেন।

পুলিশ ছাত্রলীগের সৃষ্ট বিরোধ ও সংঘাত থামাতে মৃদু লাঠি চার্জ করে। তবে সংঘর্ষ না হওয়ায় কোন ধরনের হতাহতের ঘটনা ঘটেনি। তবে ছাত্রলীগ একাংশের নেতৃত্বদানকারী এম.কফিল উদ্দিন বাহাদুর ও অপর অংশের সালাহ উদ্দিন মাহমুদ মিছিলে ছিলেন না বলে জানা গেছে।

Print Friendly, PDF & Email
Facebook Comment

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

আরও পড়ুন