পেকুয়ায় তাফসীর মাহফিলে প্রশাসনের বাধা

পেকুয়া প্রতিনিধি :

পেকুয়ার শিলখালীতে প্রশাসনের বাধার কারণে সোমবার (১৯ জানুয়ারি) এর তাফসির মাহফিল অনুষ্ঠিত না হওয়ায় এলাকাবাসীর মাঝে চরম ক্ষোভ ও উত্তেজনা বিরাজ করছে।

জানা যায়, পূর্ব নির্ধারিত সময়সূচি অনুযায়ী তাফসীরুল কোরআন মাহফিল সুষ্ঠুভাবে সম্পন্ন করার জন্য শিলখালী উচ্চ বিদ্যালয় মাঠে গত এক সপ্তাহ আগ থেকে মাঠ ও প্যান্ডেল তৈরির কাজ চলছিল। বিশেষ করে মাহফিলের প্রবেশ পথ, চড়ারপাড়া বাজারে একটি ব্যয়বহুল তোরণ নির্মাণ ও মাহফিল স্থলে প্যান্ডেল নির্মাণ সম্পন্ন করা হয়।

এমনি মুহুর্তে ছৈয়দনগর ইসলামী সমাজ উন্নয়ন পরিষদের সভাপতি নুরুল ইসলামসহ অনেকে মাহফিল করার জন্য পেকুয়া উপজেলা প্রশাসন ও পেকুয়া থানার নিকট অনুমতির জন্য আবেদন করে। তারা উপজেলা প্রশাসন ও থানার অনুমতি না পাওয়ায় জেলা প্রশাসকের বরাবরে আবেদন করেছিল। সর্বশেষ জেলা প্রশাসন থেকে অনুমতি না পাওয়ায় তারা অনেক টাকা খরচ করার পরও মাহফিলটি করতে পারেনি। এ জন্য ওই এলাকার জনসাধরণের মাঝে চাপা ক্ষোভ বিরাজ করছে।

গত এক সপ্তাহ আগ থেকে আয়োজকদের সরব প্রস্তুতি ও প্রচারণা চলছিল। জানা যায়, উপজেলার শিলখালী ইউনিয়নের আলেকদিয়া ছৈয়দনগর ইসলামী সমাজ উন্নয়ন পরিষদ সংস্থা নামে একটি সামাজিক ধর্মীয় সংগঠন প্রতি বছরের মতো চলতি বছরেও ওইদিন শিলখালী উচ্চ বিদ্যালয় ময়দানে তাফসিরুল কোরআন মাহফিল আহ্বান করেছিল।

এ মাহফিলে ওয়ায়েজ হিসাবে আমন্ত্রণ জানানো হয়েছে চট্টগ্রামের হাটহাজারী উপজেলার জামেয়া আহলিয়া দারুল উলুম মাদ্রাসার মুহতামিম, হেফাজতে ইসলামের কেন্দ্রীয় আমির আল্লামা মুফতি আহমদ শফি ও দেশ বরেণ্য মুফাচ্ছিরে কোরআন, আল্লামা তারেক মনোয়ার কে। এ মাহফিলকে ঘিরে শুধু শিলখালী ইউনিয়নেই নয়, পুরো উপজেলা জুড়ে চলছিল ব্যাপক প্রচারণা ও প্রস্তুতি।

এ ব্যাপারে পেকুয়া উপজেলা নির্বাহী অফিসার মারুফুর রশিদ খান জানান, মাহফিলের ব্যাপারে আমাদের প্রশাসন থেকে কোন বাধা প্রদান করা হয়নি। তবে তারেক মনোয়ারের ব্যাপারে আমাদের আপত্তি থাকায় তাকে বাদ দিয়ে তাদের মাহফিল করার জন্য মাহফিল কর্তৃপক্ষকে বলেছিলাম মাত্র।

Print Friendly, PDF & Email
Facebook Comment

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

আরও পড়ুন