পেকুয়ায় ফুটবল খেলাকে কেন্দ্র করে এক যুবককে পিটিয়ে হত্যা, হত্যা মামলায় আটক-২

 

পেকুয়া প্রতিনিধি:

পেকুয়ায় ফুটবল খেলাকে কেন্দ্র করে এক যুবককে পিটিয়ে হত্যা করা হয়েছে। আর এ ঘটনায় সোমবার(৪ সেপ্টেম্বর ) রাতে পেকুয়া থানায় মামলা রুজু করা হয়। এ ঘটনায় ওই এলাকায় পুলিশ অভিযান চালিয়ে ঘটনার সাথে জড়িত ৩জনকে আটক করে। স্থানীয়রা জানান গত রবিবার বিকেলে বারবাকিয়া ইউনিয়ন পরিষদ মাঠে বারাইয়াকাটা ও পাহাড়িয়াখালীর যুবকদের মধ্যে ফুটবল ম্যাচ অনুষ্ঠিত হয়।

এ সময় ফুটবল ফাটা নিয়ে দু’দলের খেলোয়াড়দের মধ্যে কথা কাটাকাটি হয়। এক পর্যায়ে দর্শকদের মধ্যে ধাওয়া ও পাল্টা ধাওয়া, উত্তেজনা শুরু হলে ফুটবল খেলা পণ্ড হয়। পরে স্থানীয়রা ও পুলিশ ঘটনাস্থলে গিয়ে পরিস্থিতি নিয়ন্ত্রনে আনে। ঘটনার কিছুক্ষণ পর পঙ্গু আজগর আলী প্রকাশ মিয়া (২৮) নামের এক যুবক বারইয়াকাটা থেকে তৈল আনতে বারবাকিয়া বাজারে যাচ্ছিলেন। বাজারের পশ্চিম পাশের্ পৌছা মাত্র পাহাড়িয়াখালীর উত্তেজিত খেলোয়াড় ও সমর্থকরা তাকে এলোপাতাড়ি পিটিয়ে জখম করে।

এ সময় তাকে উদ্ধার করে পেকুয়া সদর হাসপাতালে ভর্তি করে। অবস্থার অবনতি হলে তাকে চমেক হাসপাতালে প্রেরণ করে। চমেকে নিয়ে যাওয়ার পথিমধ্যে রাতে তার মৃত্যু হয়। সে ওই ইউনিয়নের বারবাইয়াকাটা এলাকার মৃত আখতার আহমদের ৩য় পুত্র। সে এক সন্তানের জনক। মৃত্যুর খবর এলাকায় ছড়িয়ে পড়লে স্থানীয়দের মধ্যে চরম উত্তেজনা সৃষ্টি হয়। পরে স্থানীয়রা বিক্ষুব্ধ হয়ে এ বি সি অঞ্চলিক মহাসড়কের মৌলভীপাড়া ব্রিজে ব্যারিকেট দেয়।

খবর পেয়ে পেকুয়া থানার এস আই উত্তম, এস আই বিপুল, এ এস আই শিমুল, এ এস আই কিশোর, ফয়সালসহ একদল পুলিশ ঘটনাস্থলে গিয়ে পরিস্থিতি শান্ত করে। পেকুয়া থানা পুলিশ ঘটনাস্থল পরিদর্শন করেন। লাশ উদ্ধার করে থানায় এনে সুরতহাল রিপোর্ট শেষে ময়নাতদন্তের জন্য কক্সবাজার সদর হাসপাতালে মর্গে প্রেরন করে। ওই দিন রাতে পুলিশ পৃথক পৃথক অভিযান চালিয়ে বিভিন্ন স্থান থেকে তিনজনকে আটক করে। এদের একজনকে প্রায় তিন ঘন্টা থানা হাজতে আটকিয়ে রাখে। পরে তাকে ছেড়ে দেয়। আটককৃতরা হলেন বারবাকিয়া ইউনিয়নের পাহাড়িয়াখালী এলাকার মৃত আলী আহমদের ছেলে জাকের হোসেন ও একই এলাকার জসিম উদ্দিন, ইসমাইলের পুত্র আয়ুব আলী। আয়ুব আলীকে সোমবার দুপুরে থানা হাজত থেকে ছেড়ে দেন পুলিশ।

অপর আটককৃতদের কে আদালতে সোপর্দ করে। এদের মধ্যে আটককৃত জাকের হোসেন পেকুয়া উপজেলা আ’লীগের স্বাস্থ্য বিষয়ক সম্পাদক বলে নিশ্চিত করেছেন উপজেলা আ’লীগের সাধারণ সম্পাদক আবুল কাসেম। তিনি উপজেলা উপসহকারী স্বাস্থ্য পরিদর্শক হিসেবে কর্মরত এবং বারবাকিয়া বাজার পরিচালনা কমিটির সভাপতিও তিনি।

থানাসূত্রে জানায়, সোমবার ওই ঘটনায় নিহতের বড় ভাই আলী আহমদ বাদী হয়ে ২০জনের নাম উল্লেখসহ অজ্ঞাত ১০/১৫ জনকে আসামি দেখিয়ে পেকুয়া থানায় একটি হত্যা মামলা দায়ের করেন। যার নং -১/১৭। এদিকে সোমবার বিকাল ৫টায় ফাশিয়াখালী ফাজিল মাদ্রাসা মাঠে নিহত আজগর আলী প্রকাশ মিয়ার নামাজে জানাযা অনুষ্ঠিত হয়। উপস্থিত মুসল্লিরা (মিয়া) তাকে যারা খুন করেছে তাদেরকে আইনের আওতায় এনে কঠোর শাস্তি দাবি করেন।

এ সময় উপস্থিত মসল্লিদের সামনে ওসি জহিরুল ইসলাম খাঁন বক্তব্য দিতে গিয়ে বলেন আসামিরা যেই দলেরই হোক না কেন অপরাধী অপরাধী কারো ছাড় দেওয়া হবে না। তিনি আরো বলেন আমি এ থানায় থাকা অবস্থায় এ হত্যার সাথে যারা জড়িত তাদেরকে অবিলম্বে গ্রেফতার করে আইনের আওতায় আনা হবে। পরে মরহুমের নামাজে জানাযা শেষে তাকে পারিবারিক কবরস্থানে সমাহিত করা হয়।

Print Friendly, PDF & Email
Facebook Comment

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

আরও পড়ুন