পেকুয়ায় বনবিভাগের অভিযানে ট্রাক ও বালু জব্দ

fec-image

কক্সবাজারের পেকুয়ায় সংরক্ষিত বনাঞ্চলে অবৈধভাবে বালু উত্তোলনকারীদের বিরুদ্ধে অভিযান পরিচালনা করে বনবিভাগ। এসময় বালু ভর্তি ২টি ড্রাম ট্রাক ও দুই হাজার ঘনফুট বালু জব্দ করে।

শনিবার (১২ নভেম্বর) দুপুর ১টার দিকে উপজেলার টইটং ইউপির জুমপাড়া উপরে হতির ঢেঁড়া, নাটানার জিরি এলাকায় সংরক্ষিত বনের ভিতরে এসব জব্দ করা হয়।

চট্টগ্রাম দক্ষিণ বনবিভাগের আওতাধীন বারবাকিয়া রেঞ্জ কর্মকর্তা হাবিবুল হকের নেতৃত্বে এই অভিযান পরিচালনা করা হয় । অভিযানে উপস্থিত ছিলেন টৈটং বিট কর্মকর্তা জমির উদ্দীন, বারবাকিয়ার বিট অফিসার আমির হোছাইন গজনবী।

অনুসন্ধানে জানা যায়, টৈটং জুমপাড়া বালুখেকো জসিম, ওসমানের নেতৃত্ব চলছে এই বালু খেকো সক্রিয়। বালু খেকোরা রেঞ্জ কর্মকর্তার বিরুদ্ধে বিভিন্নভাবে অপপ্রচারে লিপ্ত হয়েছে। গাছ পাচারকারী ও পাহাড়খেকো এবং বালুখেকোরা মোটা অংকের মিশনে নেমেছে। রেঞ্জ কর্মকর্তাকে অপসারণ করতে।

রেঞ্জ কর্মকর্তা হাবিবুল হক বলেন, আমরা খবর জানতে পারি, সংরক্ষিত বনাঞ্চলের ভিতরে একটি চক্র অবৈধভাবে বালু উত্তোলন করতেছে। আমরা তাৎক্ষণিক অভিযান করে ওই বালু জব্দ করি। যে গাড়ি দিয়ে বালু পাচার হচ্ছিল ওই গাড়ি গুলোও জব্দ করতে সক্ষম হয়। যারা অবৈধভাবে বালু উত্তোলনে জড়িত তাদের বিরুদ্ধে সংশ্লিষ্ট আইনে মামলার প্রস্তুতি চলছে। আমাদের এই অভিযান অব্যাহত থাকবে।

Print Friendly, PDF & Email
ঘটনাপ্রবাহ: অভিযান, জব্দ, পেকুয়া
Facebook Comment

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

আরও পড়ুন