পেকুয়ায় বিপুল পরিমাণ বালি জব্দ, দুইটি স্থাপনা উচ্ছেদ

fec-image

কক্সবাজারের পেকুয়ায় অবৈধ বালি মহালে অভিযান চালিয়ে বিপুল পরিমাণ বালি জব্দ করা হয়েছে। এ সময় বনবিভাগের রিজার্ভ জায়গায় সম্প্রতি গড়ে উঠা দুইটি স্থাপনা গুড়িয়ে দেয়া হয়েছে।

মঙ্গলবার (২৯ ডিসেম্বর)  সকাল ১১টার দিকে উপজেলার টইটং ইউনিয়নের মধুখালী এলাকায় জনৈক জাকের হোসেনের বালি মহালে এ অভিযান পরিচালনা করা হয়।

এ সময় পেকুয়া উপজেলা নির্বাহী কর্মকর্তা ও নিবার্হী ম্যাজিস্ট্রেট মোতাছেম বিল্যাহ স্তুুপকৃত বিপুল পরিমান বালি জব্দ করে। পরে ওই বালি বারবাকিয়া রেঞ্জ কর্মকর্তা আব্দুল গফুর মোল্লার জিম্মায় দেয়া হয়। ওইদিন মধুখালীতে পৃথক অভিযান চালিয়ে তাজের মুল্লকের ছেলে আবুল কাসেমের মুরগীর ফার্মের জন্য নির্মিত একটি অবৈধ স্থাপনা ও একই ইউনিয়নের বনকানন এলাকায় পল্লী চিকিৎসক জমির হোসেনের নির্মিত পাকা স্থাপনা গুড়িয়ে দেয়া হয়েছে।

উপজেলা নির্বাহী কর্মকর্তা মোতাছেম বিল্যাহ জানান, পাহাড়ের গহীন অরন্যে একটি চক্র পাহাড়ী ছরা থেকে অবৈধভাবে বালি উত্তোলন করে পাচার করছিল। এছাড়া বনবিভাগের জায়গায় কিছু ব্যক্তি স্থাপনা নির্মাণ কাজ চালিয়ে যাচ্ছে। সকালে অভিযান চালিয়ে বিপুল পরিমান বালি জব্দ করা হয়েছে। দুইটি অবৈধ স্থাপনা গুড়িয়ে দেয়া হয়েছে। অভিযান পরিচালনার সময় পেকুয়া থানা পুলিশ ও রেঞ্জ কর্মকর্তা উপস্থিত ছিলেন।

Print Friendly, PDF & Email
ঘটনাপ্রবাহ: পেকুয়া, বালি জব্দ
Facebook Comment

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

আরও পড়ুন