পেকুয়ায় বোরকা বাহিনীর সদস্যকে কুপিয়ে আহত করেছে দা-বাহিনীর ক্যাডাররা

জখম
পেকুয়া প্রতিনিধি:
পেকুয়ায় বোরকা বাহিনীর এক সদস্যকে কুপিয়ে আহত করেছে দা-বাহিনীর সদস্যরা।নিবার বিকেল ৩ টার দিকে উপজেলার টইটং ইউনিয়নের বটতলী জুম পাড়া স্টেশনে এ ঘটনাটি ঘটে।

আহত বোরহান উদ্দিন (২০)বাঁশখালী উপজেলার পুঁইছড়ি এলাকার মুফিজ উল্লাহর পুত্র বলে জানা গেছে। তাকে স্থানীয়রা উদ্ধার করে জলদী হাসপাতালে ভর্তি করা হয়েছে। অবস্থার অবনতি ঘটলে ওই দিন তাকে চমেক হাসপাতালে রেফার করা হয়েছে।

খবর পেয়ে পেকুয়া থানা পুলিশ দু’দফা ঘটনাস্থল পরিদর্শন করেছে। তার দু’হাত ও দু’পায়ে অসংখ্য আঘাতের চিহ্ন রয়েছে। তার দু’হাত ও দু’পা সম্পূর্ণ কেটে ফেলা হবে বলে তার পরিবার সূত্রে জানা গেছে। বর্তমানে এলাকায় থমথমে অবস্থা বিরাজ করছে।

স্থানীয় ও প্রত্যক্ষদর্শীরা জানিয়েছেন, বোরহান জুমপাড়া স্টেশনে মনজুর সওদাগরের চায়ের দোকানে টিভি দেখছিল। এ সময় জুম পাড়া এলাকার মৃত.আব্দুর রশিদের পুত্র আমির হোসেন, মৃত.নুরুল কাদেরের পুত্র আব্দুল হামিদ, ইয়াকুব প্রকাশ লাল ইয়াকুবের পুত্র জমির হোসেন, খুইন্যাভিটা এলাকার বদিউল আলমের পুত্র জমির উদ্দিন, ইউনুস সহ ৭/৮জনের দা-বাহিনীর সদস্যরা অস্ত্রশস্ত্র নিয়ে দোকানে হানা দেয়।

এ সময় তারা বোরহান উদ্দিনকে বুকে অস্ত্র ঠেকিয়ে দোকান থেকে রাস্তায় বের করে প্রকাশ্যে এলোপাতাড়ি কুপিয়ে আহত করে। পরে ফাঁকা গুলিবর্ষণ করে দ্রুত সেখান থেকে সটকে পড়ে। পরে ওই অস্ত্রধারীরা যুবলীগ নেতা হেলাল উদ্দিনের বাড়িতে হানা দিয়ে ভাঙচুরসহ তাণ্ডব চালায়।

খোঁজ নিয়ে জানা গেছে, বোরহান উদ্দিন বোরকা বাহিনীর একজন সক্রিয় সদস্য। তার বিরুদ্ধে বাঁশখালী ও পেকুয়া থানায় একাধিক মামলা রয়েছে। বর্তমানে তিনি ৪টি মামলার ফেরারী আসামী। এদিকে টইটংয়ে দা-বাহিনী ও বোরকা বাহিনীর সদস্যরা ফের মাথা চড়া দিয়ে উঠেছে। দা-বাহিনীর প্রধান নাছির উদ্দিন ৫/৬মাস পূর্বে পুলিশি গ্রেফতার এড়াতে বিদেশ পালিয়ে যায়। বেশ কয়েকজন সদস্য জেল হাজতে রয়েছে।

অপরদিকে বোরকা বাহিনীর প্রধান খোকন ৭/৮মাস পূর্বে পুলিশের হাতে গ্রেফতার হয়ে বর্তমানে কক্সবাজার কারাগারে অবস্থান করছে। ওই বাহিনীর কয়েকজন সদস্যও রয়েছে জেলে। সম্প্রতি দু’বাহিনীর বেশ কয়েকজন সদস্য জেল থেকে বের হয়ে ফের অপরাধ কর্মকাণ্ডে জড়িয়ে পড়ে। তাদের বিরুদ্ধে বিভিন্ন থানায় হত্যা, অস্ত্র, ডাকাতি, বন মামলাসহ ডজনখানেক মামলা রয়েছে। গত কয়েকদিন আগে বোরকা বাহিনীর সদস্যরা জুম পাড়া এলাকায় দু’জনকে কুপিয়ে আহত করেছে।

পেকুয়া থানার এস,আই ওমর ফারুখ জানিয়েছেন, এখনো কেউ অভিযোগ দেয়নি। পরিস্থিতি স্বাভাবিক রাখতে পুলিশ টহল জোরদার অব্যাহত রেখেছে। কোন বাহিনীকে ছাড় দেয়া হবেনা।

Print Friendly, PDF & Email
Facebook Comment

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

আরও পড়ুন