পেকুয়ায় ভূমি সেবা সপ্তাহ উদ্বোধন

fec-image

‘স্মার্ট ভূমি সেবায় ভূমি মন্ত্রানালয়” এ প্রতিপাদ্য কে সামনে নিয়ে সারাদেশের ন্যায় কক্সবাজারের পেকুয়ায় ৭দিন ব্যাপী ভূমি সেবা সপ্তাহের শুভ উদ্ভোধন করা হয়েছে।

সোমবার (২২ মে) সকালে ভূমি মন্ত্রণালয়ের সার্বিক সহযোগিতায় পেকুয়া উপজেলা ভূমি অফিসের হলরুমে ভূমি সেবা সপ্তাহ ২০২৩ এর শুভ উদ্বোধন করা হয়।

উপজেলা সহকারী কমিশনার ভূমি জাহেদুল ইসলামের সভাপতিত্বে এ অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন, কক্সবাজার -১(চকরিয়া-পেকুয়া) আসনের সাংসদ আলহাজ্ব জাফর আলম।

এ সময় তিনি বলেন, সরকার ভূমি মালিকদের জন্য জমি বিরোধ নিরসন এবং নামজারী করতে ঝামেলা কমিয়ে ই নামজারী চালু করছে। ফলে টাউট দালালের খপ্পর থেকে ভূমি মালিকদের নিরাপত্তা বিধান করেছেন। সময়মত জমির খাজনা ও কর পরিশোধ করুন জমি আপনার আপনি নিরাপদে রাখুন। বর্তমান সরকার মানুষের হাতের মুঠোয় ভূমি সেবা দিচ্ছে। ভূমি মালিকদের প্রতি অনুরোধ আপনারা আপনাদের প্রয়োজনীয় কাগজপত্র দিয়ে জমি রেজিষ্ট্রেশন করে নিন। চালু হয়েছে ই নামজারী টাউট দালালের মাথায় বাডী, রাখবো নিস্কন্টক জমি বাড়ী করবো ই নামজারী”

সভায় উপজেলা সহকারী কমিশনার ভুমি জাহেদুল ইসলাম বলেন, ভূমি মন্ত্রানালয় জমির মালিকদেরকে স্মার্ট ভূমি সেবা দিয়ে যাচ্ছেন। সেবাগুলো হচ্ছে ভুমি উন্নয়ন কর, ই নামজারি, খতিয়ান (পর্চা), জমির ম্যাপ, ভুমি বিষয়ক পরামর্শ পেতে, ভুমি সংক্রান্ত অভিযোগ জানাতে হটলাইন চালু করেছে। ভুমি সেবা পেতে ১৬১২২ এ হটলাইন নম্বারে কল করার অনুরোধ জানান। দালালদের হাতে জিম্মী না হতে পরামর্শ দেন।

এ সময় আরও উপস্থিত ছিলেন, পেকুয়া থানার ওসি মোহাম্মদ ওমর হায়দার, পেকুয়া উপজেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক আবুল কাসেম, বীরমুক্তিযুদ্ধা এডভোকেট কামাল হোসেন, পেকুয়া উপজেলা প্রেস ক্লাবের সাধারণ সম্পাদক দিদারুল করিম, উপজেলা ভূমি অফিসের নাজির রাশেল, প্রধান অফিস সহকারী তপন কুমারসহ জমি রেজিষ্ট্রেশন কার্যক্রমের অপারেটর ও বিভিন্ন পেশার লোকজন এবং সেবা নিতে আসা জমির মালিকগণ প্রমুখ।

Print Friendly, PDF & Email
ঘটনাপ্রবাহ: পেকুয়া, ভূমি, সেবা সপ্তাহ
Facebook Comment

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

আরও পড়ুন