পেকুয়ায় মন্দিরের চলাচলের রাস্তা দখল করে অবৈধ স্থাপনা নিমার্ণ: পূজা উদযাপনে বাধা

এ এম.জুবাইদ,পেকুয়া:
পেকুয়ায় মন্দিরের চলাচলের রাস্তা জোরপূর্বক দখল করে অবৈধ স্থাপনা নিমার্ণ করে চলাচলের বিগ্ন সৃষ্টি ও পূজা উদযাপনে বেঘাত সৃষ্টি করছে বলে অভিযোগ পাওয়া গেছে। জানা যায় উপজেলার বারবাকিয়া ইউনিয়নের বারবাকিয়া নাথ পাড়া সার্বজনীন দূর্গা মন্দির বহুকালের পুরাতন ও প্রাচীন মন্দির। সম্প্রতি মন্দিরের আশে পাশে জায়গা নিয়ে বিরোধ সৃষ্টি হইলে স্থানীয় শালিশকারগণ মন্দির ও তৎ সংলগ্ন জায়গা এবং মন্দিরের আসা যাওয়া সু দীর্ঘকালের চলাচলের রাস্তা খুঁটি দিয়ে চিহ্নিত করে। গত ১৪ সেপ্টেম্বর নাথ পাড়া এলাকার মৃত: চিত্তরঞ্জন নাথের পুত্র নির্মল কান্তি নাথ দূলোভী বষিভুত হয়ে কুচক্রী মহলের ইন্ধনে শালিশকারদের দেওয়া রায় অমান্য করে গায়ের জোরে উপজেলা মুক্তিযুদ্ধা কমান্ডার মাষ্টার অনিল কুমার নাথের বাড়ির চলাচলের রাস্তা সহ মন্দিরের চলাচলের রাস্তার খুটি তুলে ফেলে জোরদখল করে রাস্তার উপর অবৈধ স্থাপনা নিমার্ণ করে এবং পার্শ্বে বালি ফেলে মন্দিরে চলাচলের পথ বন্ধ করে দেয়। মন্দিরে আসা যাওয়া করতে পাচ্ছে না লোকজন। এতে আসন্ন শারদীয় দূর্গা পূজা পালনে বেঘাত সৃষ্টি হাওয়ার আশংস্কা দেখা দিয়েছে।

হিন্দু সম্প্রদায়ের লোকজন জানিয়েছেন সে এক জন হিন্দু সম্প্রদায়ের লোক হওয়ার পরও কুচক্রীমহলের ইন্ধিনে এ ধরণের ঘৃনিত কাজে জড়িত হয়েছে। হিন্দু সম্প্রদায়ের ধর্মীয় কাজে প্রতিবন্ধকতা সৃষ্টির কারণে হিন্দু সমাজে চরম উত্তেজনা বিরাজ করছে। হিন্দু সম্প্রদায়ের লোকজনের দাবী উক্ত অবৈধ স্থাপনা উচ্ছেদ করে মন্দিরে চলাচলের পথ সুগম করার জন্য প্রশাসনের কাছে হস্তক্ষেপ কামনা করেছেন। অবৈধ দখলদারের বিরুদ্ধে আইনগত ব্যবস্থা না নিলে হিন্দু সম্প্রদায়ের মধ্যে সংঘর্ষ লেগে গিয়ে পেকুয়ার আইন শৃঙ্খলার চরম অবনতি হওয়ার আশংস্কা দেখা দিয়েছে। এ নিয়ে মন্দিরের সভাপতি মুক্তিযুদ্ধা অজিত কুমার নাথ বাদী হয়ে বিভিন্ন দপ্তরে অভিযোগ দায়ের করেছে।

এ ব্যাপারে পেকুয়া থানার অফিসার ইনচার্জ মো: মাঈন উদ্দিন আহমেদের সাথে যোগাযোগ করা হলে তিনি বিষয়টি সম্পর্কে জানেন না এবং এ ব্যাপারে কোন অভিযোগ দেয়নি অভিযোগ দিলে আইনগত ব্যবস্থা নিবেন বলে জানান।        

Print Friendly, PDF & Email
Facebook Comment

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

আরও পড়ুন