পেকুয়ায় লবণ ব্যবসায়ী খুন, আটক ২

1416808916_53248_60952_81343_118274
পেকুয়া প্রতিনিধি :
পেকুয়ায় এক লবণ ব্যবসায়ীকে খুন করা হয়েছে। এ ঘটনায় পুলিশ সন্দেহভাজন হিসেবে দু’জনকে আটক করেছে। রাতে হাজ্বী মার্কেট থেকে বাড়ি ফেরার পথে অজ্ঞাত দুর্বৃত্তরা তাকে নৃশংসভাবে খুন করে। পরে তার লাশ বাড়ির পিছনে একটি বদ্ধখালে ফেলে দেয়। হত্যা কান্ডের ঘটনাটি ঘটেছে গত ১ মে রাতে উপজেলার রাজাখালী ইউনিয়নের মাতবরপাড়া এলাকায়।

নিহত ব্যবসায়ীর নাম মাহবুর রহমান মাতবর (৫৬)। তিনি ওই এলাকার হাজ্বী জহির আহমদ মাতবরের পুত্র। ঘটনার খবর পেয়ে পুলিশ পরদিন সকালে লাশ উদ্ধার করে সুরতহাল রিপোর্ট শেষে ময়না তদন্তের জন্য কক্সবাজার সদর হাসপাতাল মর্গে প্রেরন করে। পুলিশ দু’দফা ঘটনাস্থল পরিদর্শন করেছেন।

পুলিশ সূত্র জানায়, লাশের কপাল, দু’চোখ ও বুকে আঘাতের চি‎হ্ন রয়েছে। ঘটনাস্থল থেকে চশমা, সেন্ডেল ও একটি এক কেজি ওজনের সিল উদ্ধার করা হয়েছে।

পুলিশ সন্দেহভাজন হিসেবে নিহত লবণ ব্যবসায়ীর স্থানীয় দু’পার্টনারকে জিজ্ঞাসাবাদের জন্য আটক করে। আটককৃতরা হলেন একই এলাকার করম আলীর ছেলে মো. কাইসার ও আলী আহমদের ছেলে আজগর হোসেন।

এ রিপোর্ট লেখা পর্যন্ত আটককৃতরা থানা হেফাজতে রয়েছেন। নিহত মাহবুর রহমানের ভাই নজরুল ইসলাম জানিয়েছেন, তার ভাই রাতে উত্তর রাজাখালী হাজ্বী মার্কেট থেকে গভীর রাতে বাড়ি ফিরছিলেন। পথিমধ্যে তাকে অজ্ঞাত দুর্বৃত্তরা খুন করে লাশ পানিতে ফেলে দেয়। ভোর ৫ টার দিকে লবণচাষি মকছুদ মাঠে কাজ করতে গেলে পানিতে তার লাশ ভাসমান অবস্থায় দেখতে পায়।

স্থানীয় সাবেক মেম্বার আবুল হাসেম জানিয়েছেন, মাহবুর রহমান ব্যবসার সুবাদে রাজাখালীতে নিয়মিত অবস্থান করেন। তার পরিবার চট্টগ্রাম শহরে অবস্থান করেন। তার কাছে প্রায় সময় টাকা থাকত। স্থানীয়রা জানিয়েছেন মাহবুর রহমান পাশ্ববর্তী বাঁশখালী উপজেলার ছনুয়া এলাকার এক ব্যক্তির কাছ থেকে লবণ বিক্রির প্রায় দেড়লাখ টাকা পাওনা ছিলেন। ঘটনার দিন ওই টাকা পরিশোধ করার কথা ছিল। টাকা পরিশোধ হয়েছে কি হয়নি সেটি নিশ্চিত হওয়া যায়নি। তবে টাকার বিষয় নিয়ে দু’জনের মধ্যে সম্প্রতি সম্পর্কের টানাপোড়েন সৃষ্টি হয়েছিল বলে জানা গেছে।

পেকুয়া থানার এস আই শফিক জানান, এ ব্যাপারে নিহত মাহাবুর পুত্র আরিফ বাদী হয়ে এজাহার নামীয় ৬ জন ও অজ্ঞাতনামা ৬ জনকে আসামী করে পেকুয়া থানায় হত্যা মামলা দায়ের করেছে। তিনি আরো বলেন খুনী যেই হোক না কেন, তাকে ছাড় দেওয়া হবে না। 

 

Print Friendly, PDF & Email
Facebook Comment

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

আরও পড়ুন