পেকুয়ায় শিক্ষার্থীকে ডেকে নিয়ে ছুরিকাঘাতে হত্যা, আটক ১

fec-image

কক্সবাজারের পেকুয়ার আসহাবুল ইসলাম জিহাদ (২৪) নামের এক শিক্ষার্থীকে ছুরিকাঘাতে হত্যা করলো চকরিয়ার একদল সন্ত্রাসী।

শুক্রবার (১ ডিসেম্বর) সন্ধ্যা ৭টায় চকরিয়া উপজেলাধীন মরংঘোনার পশ্চিমে বাঘগুজারা এলাকার নির্জন স্থানে এ হত্যাকাণ্ডের ঘটনা ঘটে।

নিহত পেকুয়া সদর ইউপির সিকদার পাড়ার অবসরপ্রাপ্ত সেনা সদস্য মকসুদুল করিম বাচ্চুর ছেলে ও কক্সবাজার সিটি কলেজের সামাজিক বিজ্ঞান অনার্স ৩য় বর্ষের ছাত্র।

সূত্রে জানা যায়, কিছু দিন আগে চকরিয়া উপজেলাধীন কোনাখালী চরাপাড়া এলাকার আব্দুল হাকিমের ছেলে রুমান থেকে জিহাদ ৯ হাজার টাকা দিয়ে একটি মোবাইল ফোন কেনে। পরে ওই মোবাইলটিতে নানা সমস্যা দেখা দেয়। তারপর জিহাদ ওই মোবাইলটি রুমানকে ফেরত দিয়ে দেয়। কিন্ত রুমান ওই টাকা ফেরত না দিয়ে আরেকটি মোবাইল ফোন এনে দিবে বলে জানায়। বেশকিছু দিন অতিবাহিত হলেও জিহাদকে মোবাইল ফোনও দেয়নি বরং টাকাও ফেরত দেয়নি। পরে ঘটনার আগের দিন তাদের মধ্যে বাকবিতণ্ডা হয়। পরে পরিকল্পিত ভাবে শুক্রবার সন্ধ্যা ৭টায় ফোন করে জিহাদকে বাঘগুজারা ব্রিজে এসে টাকা ফেরত নিয়ে যেতে বলে রুমান। জিহাদ তার কয়েকজন বন্ধুকে নিয়ে বাঘগুজার ব্রিজে পৌঁছলে আগে থেকে ওঁৎপেতে থাকা চড়া পাড়ার আব্দুল হাকিমের ছেলে রুমান, রমিজ, বখতিয়ার, সাইফু, সালাহ উদ্দিনসহ ১০-১৫ জন মিলে জিহাদকে মরংঘোনা নির্জন বালুর স্তুুপে নিয়ে ছুরিকাঘাতে হত্যা করে। পরে বিষয়টি টের পেয়ে লোকজন এগিয়ে গেলে তারা পালিয়ে যায়। পরে জনতা তাকে মুমূর্ষু অবস্থায় উদ্ধার করে পেকুয়া উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে নিয়ে গেলে কর্তব্যরত চিকিৎসক মৃত ঘোষণা করে।

স্থানীয় বাসিন্দা ও কোনাখালী ইউনিয়ন পরিষদের সদস্য বকুল জানান, ঘটনায় জড়িত সন্দেহভাজন সোহান নামের এক ইজিবাইক (টমটম) চালককে জনতা আটক করে পুলিশের কাছে সোপর্দ করে।

এ বিষয়ে চকরিয়া থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) শেখ মোহাম্মদ আলী ঘটনার সত্যতা নিশ্চিত করেছেন। তিনি বলেন, ‘প্রাথমিকভাবে পুলিশ জানতে পেরেছি মোবাইল ফোন সংক্রান্ত বিষয়ে এই হত্যাকাণ্ড সংঘটিত হয়েছে। এই ঘটনায় জড়িত সন্দেহে স্থানীয় জনতা সোহান নামের একজনকে আটক করেছে। পরবর্তীতে আরো বিস্তারিত জানা যাবে।

তিনি আরো বলেন, নিহতের সুরতহাল প্রতিবেদন তৈরির পর ময়নাতদন্তের জন্য লাশ কক্সবাজার সদর হাসপাতাল মর্গে পাঠানো হবে। এই বিষয়ে পরিবারের পক্ষ থেকে লিখিত অভিযোগ প্রাপ্তি সাপেক্ষে পরবর্তী আইনগত পদক্ষেপ গ্রহণ করা হবে।

Print Friendly, PDF & Email
ঘটনাপ্রবাহ: ছুরিকাঘাত, পেকুয়া, শিক্ষার্থী
Facebook Comment

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

আরও পড়ুন