পেকুয়ায় শিবির-যুবলীগ-জাপা ত্রিমুখী সংঘর্ষে আহত-৫, গ্রেপ্তার-১

clash1_70890
পেকুয়া প্রতিনিধি :
পেকুয়ায় শিবির-যুবলীগ-জাপার মধ্যে ত্রিমুখী সংঘর্ষের ঘটনা ঘটেছে। এ ঘটনায় উভয় পক্ষের অন্তত ৫ জন আহত হয়েছে। ঘটনার সময় বহিরাগত এক শিবির ক্যাডারকে আটক করেছে পুলিশ। ঘটনাটি ঘটেছে,  ২৪ নভেম্বর মঙ্গলবার সন্ধ্যায় উপজেলার টইটং ইউনিয়নের হাজির বাজার এলাকায়।

পুলিশ ও প্রত্যক্ষদর্শী সূত্রে জানা যায়, মাগরিবের নামাজের পর উপজেলার টইটং ইউনিয়নের হাজির বাজার মসজিদ থেকে একদল জামায়াত-শিবির নেতাকর্মী অতর্কিত মিছিলের প্রস্তুতি নেন। খবর পেয়ে টইটং ইউনিয়ন আওয়ামী যুবলীগের সভাপতি এনামুল হক চৌধুরী ও সাধারণ সম্পাদক মো. বাচ্চু’র নেতৃত্বে স্থানীয়রা জামায়াত-শিবিরের মিছিল কর্মসূচী প্রতিরোধের প্রস্তুতি নেয়। এক পর্যায়ে জামাত-শিবিরের নেতাকর্মীরা শ্লোগান দিয়ে মসজিদ প্রাঙ্গন থেকে রাস্তায় নামার চেষ্টা করলে যুবলীগ নেতাকর্মীরা তাতে বাধা দেন। এসময় জামায়াত-শিবিরের নেতাকর্মীরা স্থানীয় বেলাল উদ্দিন নামের এক জাপা সমর্থককে বেদম মারধর করে।

এনিয়ে মুহুর্তে জনাকীর্ণ ওই বাজারে উত্তেজনা ও ধাওয়া পাল্টা ধাওয়ার ঘটনার জের ধরে ত্রিমুখী সংঘর্ষ বেঁধে যায়। এতে যুবলীগ সভাপতি এনামুল হক চৌধুরী, সম্পাদক মো. বাচ্চু, জাপা সমর্থক মো. বেলাল উদ্দিনসহ ৫ জন আহত হয়। খবর পেয়ে পেকুয়া থানার ওসি জিয়া মো. মোস্তাফিজ ভুঁইয়ার নেতৃত্বে একদল পুলিশ ঘটনাস্থলে পরিদর্শন করে পরিস্থিতি নিয়ন্ত্রণে আনেন। পরে আহতদের উদ্ধার করে পেকুয়া সদর হাসপাতালে ভর্তি করে।

এ ঘটনায় কক্সবাজারের উখিয়া থানার সোনারপাড়া এলাকার মতিউর রহমানের পুত্র মফিজুর রহমান নামে বহিরাগত এক শিবির ক্যাডারকে আটক করে পুলিশ। পেকুয়া উপজেলা আওয়ামী যুবলীগের সাধারণ সম্পাদক মো. বারেক, জাতীয় পার্টির সদস্য সচিব সাংবাদিক এম.দিদারুল করিম শিবিরের অতর্কিত জঙ্গী মিছিল চেষ্টায় ত্রিমুখী সংঘর্ষ হয়েছে জানালেও জামায়াত-শিবিরের পক্ষ থেকে সংঘর্ষের বিষয়টি অস্বীকার করে একে মিথ্যাচার বলে মন্তব্য করা হয়েছে।

পেকুয়া থানার অফিসার ইনচার্জ (প্রশাসন) জিয়া মো. মোস্তাফিজ ভুঁইয়া এবং ওসি(তদন্ত) শেখ আশরাফুজ্জামান ঘটনার সত্যতা নিশ্চিত করে জানান, এঘটনায় মামলার প্রস্তুতি চলছে।

Print Friendly, PDF & Email
Facebook Comment

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

আরও পড়ুন