পেকুয়া উপজেলা যুবদলের সম্মেলন নিয়ে নেতাকর্মীদের মাঝে উৎসবের আমেজ

 

নিজস্ব প্রতিনিধি, পেকুয়া : 

দীর্ঘ দুই বছর পর ১৩ নভেম্বর পেকুয়া উপজেলা যুবদলের দ্বিবার্ষিক কাউন্সিল ও সম্মেলন অনুষ্ঠিত হতে যাচ্ছে। এ উপলক্ষে দলীয় নেতাকর্মীদের উৎসমূখর পরিবেশ বিরাজ করছে। পুরো উপজেলা জুড়ে ফেস্টুন ও তোরণে ছেঁয়ে গেছে। আর এ সম্মেলনে প্রধান অতিথি হিসাবে উপস্থিত হয়ে দলীয় নেতাকর্মীদের উদ্দেশ্যে বক্তব্য রাখবেন বিএনপির জাতীয় নির্বাহী কমিটির যুগ্ম মহাসচিব সাবেক যোগাযোগ প্রতিমন্ত্রী আলহাজ্ব সালাহউদ্দিন আহমদ।

এই দ্বিবার্ষিক কাউন্সিল ও সম্মেলন উদ্বোধন করবেন জেলা যুবদলের সভাপতি জেলা ছাত্রদলের সাবেক সভাপতি ছৈয়দ আহমদ উজ্জল, বিশেষ বক্তা হিসাবে উপস্থিত থাকবেন জেলা যুবদলের সাধারণ সম্পাদক কক্সবাজার পৌর সভার প্যানেল মেয়র জিসান উদ্দিন।

এ ছাড়াও বিশেষ অতিথি হিসাবে আরো উপস্থিত থাকবেন কক্সবাজার জেলা বিএনপির সভাপতি উখিয়া টেকনাফ আসনের সাবেক এমপি শাহাজাহান চৌধূরী, সাধারণ সম্পাদক অ্যাডভোকেট শামীমা আরা স্বপ্না, সাংগঠনিক সম্পাদক জামিল ইব্রাহিম, চকরিয়া উপজেলা বিএনপির সভাপতি ও চেয়ারম্যান মিজানুর রহমান চৌধূরী খোকন মিয়া, পেকুয়া উপজেলা উপজেলা বি এন পির সভাপতি ও সদর ইউপির চেয়ারম্যান বাহাদুর শাহ, সাধারণ সম্পাদক ইকবাল হোছাইনসহ জেলা ও উপজেলা পর্যায়ের ছাত্রদল ও অঙ্গসংগঠনের নেতৃবৃন্দ।

সূত্রে জানা যায়, গত ২০১২ সালের ৫ মে উপজেলা যুবদলের সভাপতি হেলাল উদ্দিন ও সাধারণ সম্পাদক শাফায়েত আজিজ রাজুর নেতৃত্বধীন কমিটি বিলুপ্ত করে জেলা যুবদল। পরে শাফায়েত আজিজ রাজুকে আহবায়ক এবং টইটং ইউপির চেয়ারম্যান মোসলেম উদ্দিনকে যুগ্ম আহবায়ক করে ২১ সদস্য বিশিষ্ট উপজেলা যুবদলের আহবায়ক কমিটি অনুমোদন দেয় জেলা যুবদল।

আহবায়ক কমিটির আহবায়ক দায়িত্ব গ্রহণ করে প্রত্যেক ইউনিয়ন ও ওয়ার্ড কমিটি বিলুপ্ত সুন্দরভাবে কাউন্সিল দিয়ে ইউনিয়ন কমিটি ও ওয়ার্ড কমিটি সম্পন্ন করে। ইউনিয়ন ও ওয়ার্ড কমিটি সম্পন্ন করার পর দলে নেতাকর্মীদের মধ্যে একটি চাঙ্গা ভাব দেখা দেয়। এ চাঙ্গা ভাব কিছু থাকলেও শেষের দিকে একটু সরব হয়ে যায়। উপজেলা সম্মেলনকে ঘিরে নেতাকর্মীদের মধ্যে আনন্দঘন মুহুর্ত বিরাজ করছে।

দলীয় নেতাকর্মীদের কাছ থেকে শুনা যাচ্ছে সভাপতি পদে প্রার্থী হচ্ছে বর্তমান আহবায়ক ও উপজেলা চেয়ারম্যান শাফায়েত আজিজ রাজু, যুবদলের সদস্য ইসমাইল হোসেন, সাধারণ সম্পাদক পদে প্রার্থী হচ্ছে উপজেলা যুবদলের যুগ্ম আহবায়ক ও টইটং ইউপির চেয়ারম্যান জেট এম মোসলেম উদ্দিন, যুবনেতা ও ব্যবসায়ী জিগার এবং সাংগঠনিক সম্পাদক পদে উপজেলা ছাত্রদলের সাবেক সভাপতি ইউসুফ রুবেল, সাবেক সাধারণ সম্পাদক আসিফ খালেদ, যুবনেতা জিয়াবুল ইসলাম, এডভোকেট মিনারের নাম শোনা যাচ্ছে।

ইতিমধ্যে বিএনপির যুগ্ম মহাসচিব সালাহউদ্দিন আহমদ সম্প্রতি পেকুয়াস্থ নিজ বাসভবনে আসলে পেকুয়া উপজেলা যুবদলের নেতৃবৃন্দরা সৌজন্য সাক্ষাত করতে গেলে তিনি তখন উপজেলা যুবদলের আহবায়ক ও উপজেলা পরিষদের চেয়ারম্যান শাফায়েত আজিজ রাজুকে সভাপতি ও উপজেলা যুবদলের যুগ্ম আহবায়ক ও টইটং ইউপির চেয়ারম্যান জেট এম মোসলেম উদ্দিনকে সাধারণ সম্পাদক করে যুবদলের কমিটি করার জন্য উপজেলা বিএনপির সভাপতি ও সাধারণ সম্পাদককে নির্দেশ দিয়েছেন।

এদিকে সম্মেলনের দিন যতই ঘনি আসছে নেতাকর্মীদের মধ্যে আরো আনন্দ বিরাজ করছে। আর বাকী মাত্র এক দিন বাকী আছে। আর এ সম্মেলন উপলক্ষে পুরো পেকুয়া উপজেলা প্রচার প্রচারণা মূখর করে তুলেছে পেকুয়ার প্রধান সড়ক থেকে শুরু করে উপ সড়কগুলোতে। সকাল থেকে সন্ধ্যা পর্যন্ত নেতাকর্মীদের প্রচারণা এবং পোস্টার লাগানোসহ বিভিন্ন কাজে ব্যস্থ সময় কাটাচ্ছেন।

এ ব্যাপারে উপজেলা যুবদলের যুগ্ম আহবায়ক ও টইটং ইউপির চেয়ারম্যান মোসলেম উদ্দিনের সাথে যোগাযোগ করা হলে তিনি এ প্রতিবেদক কে জানান সম্মেলন উপলক্ষে সকল প্রস্তুতি সম্পন্ন হয়েছে।

Print Friendly, PDF & Email
Facebook Comment

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

আরও পড়ুন