বঙ্গবন্ধু দেশ ও মানুষের জন্য জীবন উৎসর্গ করেছেন: ক্যশৈহ্লা

Bandarban pic-17.3

স্টাফ রিপোর্টার:

বান্দরবানে বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের ৯৫তম জন্মবার্ষিকী ও জাতীয় শিশু দিবস উদযাপন করা হয়েছে। মঙ্গলবার সকালে জেলা প্রশাসনের উদ্যোগে জেলা প্রশাসক কার্যালয় চত্বর থেকে একটি শোভাযাত্রা বের করা হয়। শোভাযাত্রাটি প্রধান প্রধান সড়ক প্রদক্ষিণ শেষে বঙ্গবন্ধু মুক্ত মঞ্চে শেষ হয়।

পরে সেখানে দিবসটি উপলক্ষে আলোচনা সভা অনুষ্ঠিত হয়। এর আগে বঙ্গবন্ধুর প্রতিকৃতিতে ফুল দিয়ে শ্রদ্ধা জানান প্রধান অতিথি জেলা পরিষদের চেয়ারম্যান ক্যশৈহ্লা।

জেলা প্রশাসক মিজানুর রহমানের সভাপতিত্বে বিশেষ অতিথি ছিলেন পুলিশ সুপার দেবদাশ ভট্টাচার্য্য, জেলা পরিষদের মূখ্য নির্বাহী কর্মকর্তা মোমিনুল হক চৌধুরী, জেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক কাজি মজিবর রহমান।এতে সরকারি-বেসরকারি কর্মকর্তা ও বিভিন্ন শিক্ষা প্রতিষ্ঠানের ছাত্রছাত্রীরা উপস্থিত ছিলেন।

প্রধান অতিথি ক্যশৈহ্লা বলেন, সর্বকালের শ্রেষ্ঠ বাঙালী জাতির পিতা বঙ্গবন্ধু এই দেশ ও মানুষের জন্য তার জীবন উৎসর্গ করেছেন। তার জন্মদিনে আমাদের প্রতিজ্ঞা হবে এ দেশকে ক্ষুধা ও দারিদ্র্য মুক্ত এক সোনার বাংলা হিসেবে গড়ে তোলা। তার নেতৃত্বে আমরা স্বাধীনতা পেয়েছি। বিশ্ব দরবারে আমরা পরিচিতি পেয়েছি। আমরা একটি দেশ পেয়েছি।

তিনি বলেন, জাতির পিতা শিশুদের খুব ভালবাসতেন। তিনি চেয়েছিলেন প্রতিটি শিশু লেখাপড়া করবে, এ দেশের নেতৃত্ব দিবে। তাই আওয়ামী লীগ বঙ্গবন্ধুর জন্মদিনকে জাতীয় শিশু দিবস হিসেবে ঘোষণা করেছে। তিনি দেশের শিশুদের সুন্দর ভবিষ্যৎ ও তাদের জন্য সুন্দর পরিবেশ সৃষ্টির ওপর অধিক গুরুত্বারোপ করেন।

কাজী মজিব বিএনপিকে ইঙ্গিত করে বলেন, বাংলাদেশে রাজাকার-আলবদরদের বিচার শুরু করা হয়েছে। শেখ হাসিনার আমলে তাদের বিচার সম্পন্ন করা হবে।

তিনি বলেন, পেট্রোলবোমা মেরে যারা এ দেশে শিশুদের হত্যা করছে, তাদেরও এ দেশে বিচার করা হবে। আমরা চাই না এ দেশে মানুষ পুড়িয়ে মারা হোক, শিশুদের পুড়িয়ে মারা হোক, অন্তসত্ত্বা নারীদের পুড়িয়ে মারা হোক। আমরা চাই না আমার দেশের শিশুরা এ ধরনের প্রতিহিংসার শিকার হোক।

অনুষ্ঠান শেষে রচনা, চিত্রাঙ্কন ও উপস্থিত বক্তৃতায় অংশগ্রহণকারীদের মাঝে পুরস্কার বিতরণ করা হয়।

বিকালে পৌর আওয়ামী লীগের উদ্যোগে বঙ্গবন্ধু মুক্তমঞ্চে আওয়ামী লীগের সহযোগী সংগঠনগুলো বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের ৯৫তম জন্মবার্ষিকীর কেক কাঁটে এবং পরে আলোচনা সভা করা হয়।

প্রসঙ্গত, শেখ মুজিবুর রহমান ১৯২০ সালের ১৭ মার্চ গোপালগঞ্জের টুঙ্গিপাড়ায় শেখ পরিবারে জন্ম গ্রহণ করেন। তাঁর বাবা শেখ লুত্ফর রহমান ও মা শেখ সায়েরা খাতুন।

Print Friendly, PDF & Email
Facebook Comment

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

আরও পড়ুন