বাংলাদেশকে পাহাড়সম রানের লক্ষ্য দিলো ইংল্যান্ড

fec-image

নিউজিল্যান্ডের বিপক্ষে হারের রাগ যেন বাংলাদেশের উপর দিয়ে মেটাল ইংল্যান্ড। টস হেরে আগে ব্যাট করতে নেমে বাংলাদেশকে রান পাহাড় গড়ে জস বাটলারের দল। টস জিতে ইংল্যান্ডকে ব্যাটিংয়ে আমন্ত্রণ জানায় বাংলাদেশ। তার সদ্ব্যবহার করেছে মালান-রুটরা। মঙ্গলবার (১০ অক্টোবর) ধর্মশালায় বাংলাদেশ বোলারদের পিটিয়ে স্কোরবোর্ডে বিশাল সংগ্রহ দাড় করিয়েছে ইংল্যান্ড। নির্ধারিত ৫০ ওভারে ৯ উইকেটে ৩৬৪ রান করেছে ইংলিশরা। ইংল্যান্ডের হয়ে সর্বোচ্চ ১৪০ রান করেছেন দাউইদ মালান। বিশ্বকাপে নিজেদের দ্বিতীয় জয় পেতে সাকিবদের টার্গেট ৩৬৫ রান।

ইনিংসের শুরু থেকেই বাংলাদেশ বোলারদের উপর চড়াও হয় ইংলিশ দুই ওপেনার মালান এবং বেয়ারস্টো। এই দুইজনের ওপেনিং জুটি থেকে আসে ১১৫ রান। এরপর বেয়ারস্টো আউট হলেও দমে যায়নি ইংল্যান্ডের ব্যাটসম্যানরা। রুটকে নিয়ে আবারও বড় এক জুটি গড়েন মালান।

শরিফুল, সাকিব, মুস্তাফিজদের তুলোধুনো করে মালান তার ওয়ানডে ক্যারিয়ারের ষষ্ঠ শতক তুলে নেন। এরপরও এগিয়ে যাচ্ছিলেন বাঁহাতি এই ব্যাটার। তবে শেষ পর্যন্ত শেষ মেহেদীর বলে বোল্ড হয়ে ১৪০ রান করে প্যাভিলিয়নে ফেরেন মালান। মালান, বেয়ারস্টো ছাড়াও ফিফটির দেখা পেয়েছেন জো রুট। ৬৮ বলে ৮ চার এবং এক ছক্কার মারে ৮২ রান করেছেন রুট।

এরপর অবশ্য ইংল্যান্ডের কোন ব্যাটার ক্রিজে বেশিক্ষণ টিকতে পারেননি। শরিফুল ও শেখ মেহেদীর বলে একে একে প্যাভিলিয়নে ফেরেন ব্রুক, লিভিংস্টোন এবং কারান। শেষ পর্যন্ত আদিল রশিদ এবং ক্রিস ওকসের ঝোড়ো ইনিংসের উপর ভর করে ৩৬৪ রানের বিশাল সংগ্রহ পায়।

বাংলাদেশের হয়ে ৮ ওভারে ৭১ রান দিয়ে ৪ উইকেট পেয়েছেন শেখ মেহেদী। আর শরিফুলের ঝুলিতে গেছে ৩ উইকেট। অধিনায়ক সাকিব আল হাসান ও তাসকিন আহমেদ পেয়েছেন একটি করে উইকেট। ইংল্যান্ডের দেয়া ৩৬৫ রানের লক্ষ্যে বাংলাদেশকে করতে ওভার প্রতি ৭.৩০ রান করে।

Print Friendly, PDF & Email
ঘটনাপ্রবাহ: ইংল্যান্ড, পাহাড়, বাংলাদেশ
Facebook Comment

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

আরও পড়ুন